শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঢাকায় পৌঁছেছে সিনোফার্মের তৈরি ১০ লাখ করোনা ভ্যাকসিন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:৪৩, ৩ জুলাই ২০২১

আপডেট: ১৯:০৭, ৩ জুলাই ২০২১

Google News
ঢাকায় পৌঁছেছে সিনোফার্মের তৈরি ১০ লাখ করোনা ভ্যাকসিন

ঢাকায় পৌঁছেছে সিনোফার্মের তৈরি ১০ লাখ করোনা ভ্যাকসিন

চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছেছে করোনা ভাইরাসের ভ্যাকসিন। শনিবার (৩ জুলাই) রাত সাড়ে ১২ টার সময় বেইজিং থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে চীনের সিনোফার্মের তৈরি ১০ লাখ ডোজ ভ্যাকসিন ঢাকার হযরত শাহাজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এসময় বিমানবন্দরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এবং পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভ্যাকসিন আসার বিষয়টি জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক। চীন থাকা আসা এসব ভ্যাকসিন কোথায় রাখা হবে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সম্প্রসারিত টিকাদান কর্মসূচীর (ইপিআই) ব্যবস্থাপনায় এসব ভ্যাকসিন সংরক্ষণ করা হবে। সেখানে সব ব্যবস্থা আছে।

চীনের সাথে বাণিজ্যিক চুক্তির অধীনে কেনা দেড় কোটি ডোজ ভ্যাকসিনের প্রথম চালান এটি। আজ শনিবার (৩ জুলাই) দিবাগত শেষ রাতে আরো একটি ফ্লাইটে ভ্যাকসিনের অপর একটি চালান চীন থেকে বাংলাদেশের আসার কথা রয়েছে। এরআগে চীন মোট দুই দফায় ১১ লাখ ডোজ ভ্যাকসিন উপহার হিসেবে বাংলাদেশকে দিয়েছে।

এরআগে শুক্রবার (২ জুলাই) রাত সাড়ে ১১ টায় জাতিসংঘের অধীনে যুক্তরাষ্ট্রের মডার্নার তৈরি ১২ লাখ ভ্যাকসিন বাংলাদেশে এসে পৌঁছেছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের