শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

প্রধানন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ ডোজ করোনা টিকা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:২০, ২৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৪:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২১

Google News
প্রধানন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ ডোজ করোনা টিকা

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সারাদেশে বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের ৮০ লাখ ডোজ টিকা দেওয়া হবে। এ কার্যক্রম শুরু হবে ২৮ সেপ্টেম্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এ ক্যাম্পেইন শুরু হচ্ছে।

রাজধানীসহ সারাদেশের সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে কয়েক হাজার কেন্দ্রে একযোগে দেওয়া হবে এ টিকা। এবার দেওয়া হবে চীনের তৈরি সিনোফার্মের টিকা। তবে এ ক্যাম্পেইনে টিকায় অগ্রাধিকার পাবেন তারা, যারা ইতোমধ্যে রেজিস্ট্রেশন করেছেন, কিন্তু এসএমএস পাননি তারা। টিকা নিবন্ধনের কার্ড সঙ্গে নিয়ে গেলেই তারা টিকা দিতে পারবেন।

এছাড়া ২৫ বছরের বেশি বয়সীরা জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে গেলে দিতে পারবেন টিকা। তবে এদিন প্রথম দুই ঘণ্টায় ৫০ বছরের বেশি বয়সী নারী, শারীরিক প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, ২৮ সেপ্টেম্বর টিকা প্রদানে দেশব্যাপী ব্যাপক কর্মযজ্ঞ পরিচালিত হবে। এর আওতায় বিপুল সংখ্যক জনগোষ্ঠী, বিশেষ করে যারা দূরে থাকেন, দরিদ্র জনগোষ্ঠী, যারা সব সময় টিকা নিতে আসতে পারেন না এবং বয়স্ক, তাদের টিকার আওতায় আনার উদ্দেশ্যে এই ক্যাম্পেইন পরিচালিত হবে। সারাদেশের ছয় হাজারের বেশি কেন্দ্রে সকাল ৯টা থেকে দিনব্যাপী একাধিক শিফটের মাধ্যমে এ টিকা দেওয়া হবে।

এ টিকা দেওয়ার জন্য রাজধানীসহ সারাদেশে চার হাজার ৬০০টি ইউনিয়নের প্রত্যেকটিতে তিনটি, এক হাজার ৫৪টি পৌরসভায় একটি ও ৪৩৩টি সিটি করপোরেশন এলাকার প্রত্যেকটিতে তিনটি করে টিকাদান কেন্দ্র থাকবে বলে জানান মন্ত্রী।

এ ক্যাম্পেইনে সিনোফার্মের প্রথম ডোজের টিকা দেওয়া হবে। আগামী মাসে দেওয়া হবে দ্বিতীয় ডোজের টিকা।

রেডিওটুডে নিউজ/এইচবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের