শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৪৩ প্রজ্ঞাপনে ১৩০০ চিকিৎসকের বদলি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:৪৬, ৬ জুলাই ২০২১

আপডেট: ১৪:৪৭, ৬ জুলাই ২০২১

Google News
স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৪৩ প্রজ্ঞাপনে ১৩০০ চিকিৎসকের বদলি

স্বাস্থ মন্ত্রণালয়ের ৪৩ প্রজ্ঞাপনে ১৩০০ চিকিৎসকের বদলি

মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৪৩ টি প্রজ্ঞাপনের মাধ্যমে ১৩০০ জন চিকিৎসকের বদলি আদেশ জারি হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের এসব প্রজ্ঞাপনে জারি করা অফিস আদেশে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট এক হাজার ৩০০ জন চিকিৎসককে বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতপালের করোনা ইউনিটে বদলি করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-১ শাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এসব প্রজ্ঞাপন জারি করেন।

অফিস আদেশে বলা হয়েছে- করোনা অতিমারী সুষ্ঠুভাবে মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেয়া অবধি বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের এসব কর্মকর্তাকে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এসব চিকিৎসককে পরবর্তী আদেশ না দেয়া অবধি নতুন কর্মস্থলে যোগদান ও দায়িত্ব পালন করতে হবে।

স্বাস্থ্য সেবা বিভাগের প্রাপ্ত তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি সংখ্যক চিকিৎসক বদলি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে। সেখান থেকে একসাথে ১৫৬ জন কর্মকর্তাকে আলাদা আলাদ প্রজ্ঞাপনে দেশের বিভিন্ন হাসপাতালের করোনা ইউনিটে বদলি করা হয়েছে। এছাড়া কুমিল্লা মেডিকেলের ১০২ জন, রাজশাহী মেডিকেলে ১২২ জন, ফরিদপুর ৬৩ জন, রংপুর মেডিকেলের ৭১ জন, বরিশাল শেরেবাংলা মেডিকেলের ৯১ জন নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজেরে ৫৭ জন চিকিৎসককে বদলি করা হয়েছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের