বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

কোয়ারেন্টিন থেকে পালালে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি স্বাস্থ্যমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:১৪, ২ ডিসেম্বর ২০২১

Google News
কোয়ারেন্টিন থেকে পালালে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি স্বাস্থ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ ঠেকাতে দক্ষিণ আফ্রিকাসহ কয়েকটি দেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে সরকার। আর সেই কোয়ারেন্টিন থেকে কেউ পালালে ব্যবস্থা নেওয়া হবে। এমন হুশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী যাত্রীদের টেস্টিং ফ্যাসিলিটিস পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, বিমানবন্দরে যাত্রীর সংখ্যা বেশি হলে ল্যাবরেটরির সংখ্যা বাড়ানো হবে।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা খুব দ্রুত ছড়িয়ে যায়। সংক্রমণ হলেও এর লক্ষণ মৃদু। লক্ষণগুলো ডেলটার মতো ভয়ানক নয়। এ সময় সবাইকে সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘এখনও আমাদের কাছে চার কোটি ভ্যাকসিন রয়েছে, ভ্যাকসিনের কোনও অভাব নেই।’

করোনা মোকাবিলায় সবদিক থেকে আমরা ভালো আছি জানিয়ে জাহিদ মালেক বলেন, ‘ ভ্যাকসিনেশন কার্যক্রম খুবই গতি লাভ করেছে। টার্গেটেড পপুলেশনের ৫০ শতাংশ লোক ভ্যাকসিনেটেড হয়ে গেছে। মৃত্যু ও সংক্রমণের সংখ্যা কমে গেছে। ফলে আমাদের দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো আছে। বিদেশে ভালো ইমেজ তৈরি হয়েছে বাংলাদেশের। বাংলাদেশের ওপরে কোনও জায়গায় নিষেধাজ্ঞা নেই বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।
 

রেডিওটুডে নিউজ/এসজেএন

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের