শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

করোনায় ১০ জনের মৃত্যু, শনাক্ত ৮ হাজার ছাড়ালো

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:৫১, ১৯ জানুয়ারি ২০২২

আপডেট: ০৭:৩২, ১৯ জানুয়ারি ২০২২

Google News
করোনায় ১০ জনের মৃত্যু, শনাক্ত ৮ হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ১০ জনের মৃত্যু হয়েছে। ফলে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২৮ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪০৭ জনের; শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৩ দশমিক ৯৮ শতাংশে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জনে।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ৩৫ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩.৯৮ শতাংশ। এই পর্যন্ত মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩.৬৯ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৮ জন পুরুষ, ২ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৭ জন। চট্টগ্রাম, খুলনা ও ময়মনসিংহে ১ জন করে মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৪৭৫ জনসহ মোট ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন সুস্থ হয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে গত বছরের ৫ এবং ১০ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু এবং ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং গত ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের