বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

বনানীর কড়াইল বস্তিতে গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৮, ২৪ জুন ২০২১

আপডেট: ০১:৩৭, ২৪ জুন ২০২১

Google News
বনানীর কড়াইল বস্তিতে গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা

গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা

রাজধানীর বনানীতে কড়াইল বস্তিতে সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা প্রাদান করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। রিক্সা ও ভ্যান চালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদারের জন্য বিশেষ গণ-স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচির অংশ হিসাবে এ চিকিৎসা সহায়তা প্রদান করা হয়।

বুধবার (২৩ জুন) সকাল ১১ থেকে শুরু হয়ে এ কার্যক্রম চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন "খুশির ঠিকানা (আমাদের খুশি তোমাদের মাঝে)" সংগঠনের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, খুশীর ও খুশীর ঠিকানা সংগঠনের নাইম আহসান, সহন, নাইম তালুকদার, শাহাজালাল সিয়াম, জোনায়েদ হোসেন ফারহান, জারিফ আজাদ নাফি, জিয়াদ রহমান সদস্যবৃন্দ। 

গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা ক্যাম্প

চিকিৎসা সেবা প্রদান করেন গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা'র প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা: শওকত আরমান, মেডিসিন ডা. নুসরাত রিমা, শিশু ও গাইনি ডা: কামাল আহমেদ, স্বাস্থ্য কর্মী- আঁখি, কেয়া, মৌসুমী, স্বর্ণালী, লিজা প্রমুখ।

এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, যেসকল স্বল্প আয়ের মানুষ পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন করছেন, সেসব পরিবার মাসে মাত্র ২০০ টাকা চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কর্তৃক সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় স্বল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুত চালিত রিকশা ও ভ্যান গাড়ি বিতরণ করা হবে।

তিনি বলেন, গত ২৫ মে গণস্বাস্থ্য নগর হাসপাতালে এই কর্মসূচি উদ্বোধনকালে গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী
তাঁর বক্তব্যে বলেন, রিকসা, ভ্যান চালক, ফেরিওয়ালা ও ফুটপাতের দোকানদারদের ছেলেমেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার ব্যবস্থা করবো। গণস্বাস্থ্য ঢাকা কেন্দ্রে ২০ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে বিশেষ গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করবে বলেও জানান
জাহাঙ্গীর আলম মিন্টু।

স্বাধীনতার যুদ্ধকালীন সময় হতে এখন পর্যন্ত করোনা কালসহ সকল দূর্যোগকালীন সময়ে ‌অসহায় মানুষের পাশে গণস্বাস্থ্য কেন্দ্র এবং মানবতার ফেরিওয়ালা ডা. জাফরুল্লাহ চৌধুরী এগিয়ে এসে সহযোগিতার হাত প্রসারিত করে। রিক্সা, ভ্যান চালক, হকার ও ফুটপাতের নিম্ন আয়ের যারা গণ স্বাস্থ্যবীমা করছে তাদের এলাকায় সপ্তাহে একদিন বিনামূল্যে ডাক্তারবৃন্দ চিকিৎসা সেবা প্রদান করেন। যাদের গণস্বাস্থ্য বীমা নাই তাদেরকে মাত্র ২০ টাকা ডাক্তারের চিকিৎসা ফি দিতে হবে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের