বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

পশ্চিমা নিষেধাজ্ঞা অন্যায় ও অপ্রয়োজনীয়: প্রেসিডেন্ট ভুসিস

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ১৬ মে ২০২২

Google News
পশ্চিমা নিষেধাজ্ঞা অন্যায় ও অপ্রয়োজনীয়: প্রেসিডেন্ট ভুসিস

সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুসিস বলেছেন, মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা অমান্য করার ক্ষেত্রে তার দেশ নিজের অবস্থানে অটল থাকবে এবং পশ্চিমা চাপের কাছে মাথা নত করবে না।

স্থানীয় পরভা রেডিও চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, "রাশিয়ার বিরুদ্ধে গত ৮০ দিন ধরে নিষেধাজ্ঞা না দিয়ে আমরা কাজ করছি এবং এজন্য আমাদেরকে চড়া মূল্য দিতে হচ্ছে।" এর ফলে তার দেশের জনজীবনে বড় রকমের নেতিবাচক প্রভাব পড়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রেসিডেন্ট ভুসিস বলেন, “পশ্চিমারা বলে সার্বিয়ার প্রেসিডেন্ট রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে কিন্তু আমি পরিষ্কার করে বলি আমরা যতদিন পারি নিষেধাজ্ঞা আরোপ করবো না। আমরা বড় রকমের ক্ষতির শিকার হচ্ছি কিন্তু আমরা নিষেধাজ্ঞা দিতে যাচ্ছি না, আমরা লড়াই করব।”

প্রেসিডেন্ট ভুসিস দাবি করেন, “ পশ্চিমাদের অনুসরণ করে রাশিয়ার বিরুদ্ধে আমরা নিষেধাজ্ঞা দিচ্ছি না কারণ সার্বিয়া হচ্ছে একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। আমরা খুব ভালোভাবে জানি- এই সব নিষেধাজ্ঞা কতটা অন্যায় এবং অপ্রয়োজনীয়।”

গত মাসে সার্বিয়ার প্রেসিডেন্ট দাবি করেন, পশ্চিমা দেশগুলো রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের ব্যাপারে তাকে ব্ল্যাকমেইল করেছে এবং মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ না করলে সার্বিয়ার ওপর নিষেধাজ্ঞা চাপানো হবে বলে পশ্চিমা দেশগুলো হুমকি দিয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের