বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

দামেস্কের উপকণ্ঠে ইসরাইলি হামলায় ৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ২১ মে ২০২২

Google News
দামেস্কের উপকণ্ঠে ইসরাইলি হামলায় ৩ জন নিহত

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইহুদিবাদী ইসরাইল আবার বিমান হামলা চালিয়েছে। এতে অন্তত তিন ব্যক্তি নিহত এবং বেশ কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, অধিকৃত গোলান মালভূমি থেকে ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার রাজধানীর দামেস্কের আশপাশের কয়েকটি স্থান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ে। এ সময় সিরিয়ার সামরিক বাহিনী তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্য ইসরাইলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।

সানা জানিয়েছে, ইসরাইলি হামলার কারণে দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আগুন ধরে যায় এবং বিমানের দুটি ফ্লাইট স্থগিত করা হয়।

এর এক সপ্তাহ আগে ইসরাইলি বাহিনী সিরিয়ার মধ্যাঞ্চলীয় হামা প্রদেরে মাসিয়াফ শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তাতে একজন বেসামরিক নাগরিকসহ পাঁচজন নিহত হযন। এছাড়া, গত ২৭ এপ্রিল ইহুদিবাদী ইসরাইলের হামলায় সিরিয়ার ১০ ব্যক্তি নিহত হন যার মধ্যে ছয়জন সেনা রয়েছেন।

২০১১ সাল থেকে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীরা সিরিয়ায় সহিংসতা চালিয়ে আসছে। এসব সন্ত্রাসী গোষ্ঠীর প্রতি সমর্থন দিতে ইসরাইল প্রায় সময়ই সিরিয়ায় সরকারি বাহিনী ও তাদের সমর্থনে লড়াই করা হিজবুল্লাহ যোদ্ধাদের ওপর হামলা চালিয়ে আসছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের