বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ফিলিস্তিনীদের শোক মিছিলে ইসরাইলের গুলিবর্ষণ: নিহত ১

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩৮, ৩০ জুলাই ২০২১

আপডেট: ১৭:১২, ৩০ জুলাই ২০২১

Google News
ফিলিস্তিনীদের শোক মিছিলে ইসরাইলের গুলিবর্ষণ: নিহত ১

ফিলিস্তিনের পশ্চিম তীরে গত বুধবার একজন ফিলিস্তিনীকে হত্যা করে ইসরাইলের সৈন্যরা। বৃহস্পতিবার তার অন্ত্যেষ্টিক্রিয়া তথা শোক মিছিলে আবারো গুলি চালিয়ে ইসরাইলি সৈন্যরা শওকত খালিদ আওয়াদ (২০) কে গুলি করে হত্যা করেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, একদিন আগে ইসরাইলি সৈন্যদের গুলিতে নিহত ১২ বছর বয়সের ফিলিস্তিনি শিশুর অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালীন বৃহস্পতিবার আবারো সংঘর্ষে একজন ফিলিস্তিনি ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী।

ফিলিস্তিনীদের ওপর ইসরাইলি দখলদার বাহিনীর আক্রমণ

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শওকত খালিদ আওয়াদ (২০) মাথায় ও পেটে গুলিবিদ্ধ হয়ে বেইত উম্মার এলাকায় মারা গেছেন।

ইসরাইলি সেনা কর্তৃক দখলকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে একদিন আগে মারা যাওয়া এক ফিলিস্তিনি বালক মোহাম্মদ আল-আলামির জানাজায় অংশ নেওয়া ফিলিস্তিনিদের উপর টিয়ার গ্যাস, রাবার বুলেট, গুলিশ এবং স্টান গ্রেনেড নিক্ষেপ করে ইসরাইলি দখলদার বাহিনী।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার বাবার সঙ্গে দখলকৃত পশ্চিম তীরের শহর বেইত উম্মারে গাড়িতে করে ঘুরতে গেলে ইসরাইলি সৈন্যদের গুলিতে মারা যায় আলামি মারা যান।

এরপর বৃহস্পতিবার একটি মিছিলের পর ছেলেটির লাশকে দাফন করা হয়। এরআগে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের দল ফাতাহ’র পতাকায় দিয়ে তার কফিন ঢেকে দেয়া হয়। পরে বেইত উম্মারের রাস্তায় তাকে নিয়ে শোক মিছিল বের হয়। এরপর সেখানেই তাকে দাফন করা হয়।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি সেনারা ২০ বছর বয়সী এক ফিলিস্তিনি ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শওকত আওয়াদ নামে ওই ব্যক্তিকে বেইত উম্মারে সংঘর্ষের সময় মাথায় ও তলপেটে গুলি করা হয়েছে।

সূত্র: আলজাজিরা

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের