বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

তালেবানকে সহায়তার খবর কান্ডজ্ঞানহীন: পাকিস্তানের প্রধানমন্ত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ০৮:২১, ৩১ জুলাই ২০২১

Google News
তালেবানকে সহায়তার খবর কান্ডজ্ঞানহীন: পাকিস্তানের প্রধানমন্ত্রী

ফাইল ছবি (সংগৃহীত)

আফগানিস্তানে সরকারি বাহিনীর বিরুদ্ধে লড়াইরত তালেবানদের সাহায্য করতে সীমান্ত অতিক্রম করে সেদেশে ঢুকেছে পাকিস্তানি সেনারা, এমন খবর অস্বীকার করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পিবিএস নিউজআউয়ার-এর উপস্থাপক জুডি উডরাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ধরনের খবরকে 'সম্পূর্ণ কাণ্ডজ্ঞানহীন' বলে মন্তব্য করেন ইমরান। 

ইমরান খান বলেন, আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন যুদ্ধে সাংঘাতিক ভুগেছে পাকিস্তান। তিনি আরো বলেন, তার সরকার যুক্তরাষ্ট্রকে গোয়েন্দা কার্যক্রম বা বিদ্রোহ দমন অভিযান পরিচালনার জন্য পাকিস্তানে কোন ঘাটি স্থাপন করতে দেবে না। 

ইমরান খান বলেন, "আমাদের সীমানার ভেতরে কোন ধরনের লড়াই কিংবা দেশের অভ্যন্তরে কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের ভার বহনের মতো সামর্থ্য আমাদের নেই।"

তিনি আরো বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই যখন তুঙ্গে ছিল, পাকিস্তান তাতে যোগ দেয়। সে সময় দেশের সর্বত্র আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে, ব্যবসা-পর্যটন সব মুখ থুবড়ে পড়েছিল। সুতরাং পাকিস্তান আর কোন সংঘাতের অংশ হতে চায় না।

ইমরান বলেন, তার দেশ তালেবানকে আফগানিস্তানে সংঘাত বন্ধে যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতা করার জন্য চাপ দিয়েছে। তিনি যোগ করেন, আফগানিস্তানে সর্বোত্তম রাজনৈতিক সমাধান একটি অন্তর্ভুক্তিমূলক সরকার। বলেন, এটাই সর্বোত্তম সমাধান কারন সামরিক প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। 

সূত্র : আল জাজিরা

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের