বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ওমান উপকূলে ইসরাইলি জাহাজে হামলা: ২ ক্রু নিহত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১০, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১৪:১২, ৩১ জুলাই ২০২১

Google News
ওমান উপকূলে ইসরাইলি জাহাজে হামলা: ২ ক্রু নিহত

আন্তর্জাতিক গণমাধ্যমে হামলার শিকার ইসরাইলি জাহাজের এই ছবিটি প্রকাশ পেয়েছে

ইহুদিবাদী ইসরাইলের একটি বাণিজ্যিক জাহাজ আরব সাগরের ওমান উপকূলে হামলার শিকার হয়েছে। এতে জাহাজের অন্তত ২ জন ক্রু নিহত হয়েছে। ব্রিটেনের সামরিক বাহিনী এ তথ্য জানিয়েছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার রাতে মাসিরা দ্বীপের কাছে জাহাজটি হামলার শিকার হয়। ওমানের রাজধানী মাস্কাট থেকে ওই দ্বীপের দূরত্ব ৩০০ কিলোমিটার।

ব্রিটিশ মেরিটাইম ট্রেড অপেরেশন্স এ ব্যাপারে কোনো বিস্তারিত তথ্য না জানিয়ে বলেছে, জলদস্যুরা এ হামলা চালায়নি; বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

ওমান উপকূলের মানচিত্র

ইসরাইলের গণমাধ্যম জানিয়েছে, ব্রিটেনভিত্তিক জোদিয়াক কোম্পানি এই জাহাজটি পরিচালনা করছিল। ওই কোম্পানির মূল মালিক হচ্ছেন ইসরাইলের ধনকুবের আইয়াল অফের।

টুইটারে দেয়া এক বিবৃতিতে কোম্পানিটি হামলার কথা নিশ্চিত করেছে। তারা হামলার বিষয়টি নিয়ে বিস্তারিত তথ্য না জানিয়ে বলেছে, জলদস্যুরা এই হামলা চালিয়েছে।

জোদিয়াক বলেছে, জাহাজটি তানজানিয়ার রাজধানী দারুসসালাম থেকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরে যাচ্ছিল। হামলার সময় জাহাজটি ভারত মহাসাগরের উত্তরাংশে ছিল।

তবে মেরিন ট্রাফিক ডট কম’র স্যাটেলাইট ট্র্যাকিং ডাটা থেকে দেখা যায়, ব্রিটিশ কর্মকর্তারা যে স্থানের নাম বলেছেন হামলার সময় জাহাজটি তার কাছেই ছিল।

সাম্প্রতিক মাসগুলোতে বিশ্বের বিভিন্ন স্থানে ইসরাইলের অনেকগুলো জাহাজে হামলার ঘটনা ঘটেছে।

এদিকে ওমান উপকূলে হামলার শিকার ইহুদিবাদী ইসরাইলি মালিকানাধীন জাহাজের দুই ক্রু নিহত হয়েছে। লন্ডনভিত্তিক ইসরাইলি ধনকুবের ইয়াল অফারের জোডিয়াক মেরিটাইম কোম্পানি ওই হামলায় তাদের দুই ক্রু’র নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে।

তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়েছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। নিহত নাবিকদের একজন ব্রিটেনের ও অপরজন রোমানিয়ার নাগরিক।

বৃহস্পতিবার রাতে ট্যাংকারটিতে হামলার ঘটনা ঘটে বলে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানানো হয়েছে। পার্সটুডে

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের