শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে তালেবানের হামলা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২০, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১৪:৪৫, ৩১ জুলাই ২০২১

Google News
আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে তালেবানের হামলা

যুদ্ধরত আফগান সরকারি বাহিনী, ছবি ইন্টারনেট।

আফগানিস্তানের হেরাতে জাতিসংঘের একটি চত্ত্বরে শুক্রবার রকেট চালিত গ্রেনেড ও বন্দুকের গুলিতে একজন আফগান নিরাপত্তা গার্ড নিহত ও অন্যান্য কয়েকজন কর্মকর্তা আহত হন।

জাতিসংঘের বিবৃতিতে জানানো হয়- সরকার বিরোধী হামলাকারীরা যে ভবনটির সম্মুখভাগ লক্ষ্য করে যে হামলাটি চালায়, তাতে জাতিসংঘ ভবনটিকে পরিষ্কারভাবে চিহ্নিত ছিল।

আফগানিস্তানে UN ASSISTANCE MISSION'র প্রধান ডেবরা লিয়োন্স এসব হামলাকে শোচনীয় বলে উল্লেখ করেন। তিনি বলেন যারা জীবন দিয়েছেন, তাদের পরিবার-পরিজনদের কাছে আমাদের সমবেদনা জানাচ্ছি এবং যারা আহত হয়েছেন, তাদের দ্রুত রোগমুক্তি কামনা করছি।

জাতিসংঘের বিবৃতিতে পুনর্ব্যক্ত করা হয় যে, তাদের কর্মচারী ও স্থাপনার বিরুদ্ধে এসব হামলা আন্তর্জাতিক আইনের পরিপন্থী এবং যা যুদ্ধাপরাধের শামিলও তবে তালেবানরা এক বিবৃতিতে জানায়, হেরাতে জাতিসংঘ মিশনের কম্পাউন্ড কোনো ঝুঁকির মুখে নেই।

তালেবানদের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, অফিসটির কাছে লড়াই চলাকালে দুটি পক্ষের গোলাগুলিতে গার্ডরা আঘাত পেয়ে থাকতে পারেন, তবে এখন মুজাহিদিনরা আসার পর, ভবনটি মুক্ত হয়েছে।

উল্লেখ্য যে, আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বাধীন বিদেশী সৈন্যবাহিনী চূড়ান্তভাবে প্রত্যাহার শুরু করার পর মে মাসের গোড়ার দিকে তালেবানরা দেশটিতে ব্যাপক আক্রমণ চালানোর পর থেকে দেশজুড়ে সহিংসতা বৃদ্ধি পেয়েছে যা এখন প্রায় সম্পূর্ণ। আলজাজিরা

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের