শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ইতালির মার্সেল জ্যাকবস বিশ্বের দ্রুততম মানব

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৫, ২ আগস্ট ২০২১

আপডেট: ১৫:৫৬, ২ আগস্ট ২০২১

Google News
ইতালির মার্সেল জ্যাকবস বিশ্বের দ্রুততম মানব

ইতালির অ্যাথলেট লেমন্ত মার্সেল জ্যাকবস।

টোকিও অলিম্পিকের বিশ্বের দ্রুততম মানব হয়েছেন ইতালির অ্যাথলেট লেমন্ত মার্সেল জ্যাকবস। ১০০ মিটার দৌড়ে তিনি সময় নিয়েছেন ৯.৮০ সেকেন্ড।

৯.৮৪ সেকেন্ড সময় নিয়ে এই ইভেন্টের রুপা জিতেছেন যুক্তরাষ্ট্রের ফ্রেড কারলি। ৯.৮৯ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন কানাডার আন্দ্রে দি গ্রাস। তিনজনই ক্যারিয়ারের সেরা টাইমিং করেছেন আজ।

অলিম্পিকে সোনা জয়ের পর জ্যাকবস বলেছেন, অলিম্পিকে পদক জেতা আমার ছোট বেলার স্বপ্ন ছিল। ফাইনালে দৌড়ানো এবং জেতা; এটা স্বপ্নটাকে সত্যি করেছে। আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সবসময় সমর্থন দিয়েছে। আমার বাচ্চারা, মা; যিনি আমার এক নম্বর ভক্ত সেই ছোটবেলা থেকে এবং আমার দলকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে অনুসরণ করেছে, সমর্থকদেরও।

গত অলিম্পিকে জ্যামাইকার উসাইন বোল্ট ৯.৮১ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছিলেন। তার চেয়ে ০.১ সেকেন্ড কম সময় নিয়েছেন মার্সেল জ্যাকবস। অবশ্য বোল্টের বিশ্বরেকর্ডের ধারেকাছেও যেতে পারেননি জ্যাকবস।

২০১২ সালের লন্ডন অলিম্পিকে ৯.৬৩ সেকেন্ড সময় নিয়ে অলিম্পিকের রেকর্ড গড়েছিলেন উসাইন বোল্ট। বিশ্বরেকর্ডটি তার আরো আগের। ২০০৯ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ৯.৫৮ সেকেন্ড সময় নিয়ে বিশ্বরেকর্ড গড়ে ছিলেন তিনি।

এক যুগ ধরে অলিম্পিকে ১০০ মিটার স্প্রিন্টের রাজা ছিলেন উসাইন বোল্ট। মুগ্ধতা ভরে তাঁর দৌড় দেখেছে বিশ্ব। এবারের টোকিও অলিম্পিকে নেই তিনি।

রিওতেই জানিয়েছিলেন, অলিম্পিকে আর দেখা যাবে না তার দৌড়। ফলে ১৩ বছর পর বোল্টের জায়গা দখল করে নিল ইতালির মার্সেল জ্যাকবস। ভোয়াবাংলা

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের