বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ৩৩০ জন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ৪ অক্টোবর ২০২২

Google News
বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ৩৩০ জন

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১৯ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় এক শ’। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৩৩০ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৬৭ হাজার।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৩৬ লাখ ৬৬ হাজার ৭৮০ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫১ হাজার ৬৭২ জনের।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৫ লাখ ৮১ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ হাজার ২০১ জন মারা গেছেন।

অপরদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। গেল ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ৯১ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৭৩ হাজার ১৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৫৫৯ জনের।

যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ১২ হাজার ৬১৬ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৫৩ জন। ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৮২ লাখ ৮১ হাজার ৫৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৮৫ হাজার ৩৪ জন মারা গেছেন।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ১৬৭ জন এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৯৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৫ হাজার ১৮ জন মারা গেছেন। 

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২৭৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ২৬ হাজার ৫০৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৪২১ জনের।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের