শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ভারত থেকে সাড়ে ৫২ মেট্রিক টন বিস্ফোরক আমদানি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ০৬:৫৩, ২৩ আগস্ট ২০২১

আপডেট: ১৫:১৩, ২৩ আগস্ট ২০২১

Google News
ভারত থেকে সাড়ে ৫২ মেট্রিক টন বিস্ফোরক আমদানি

ছবি: রেডিও টুডে

ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৫২ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি হয়েছে। মেসার্স কেলটেক অ্যানার্জিস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান রোববার (২২ আগস্ট) সন্ধ্যায় ৬টি ভারতীয় ট্রাকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেন। 

বন্দর সূত্রে জানা যায়, গ্যাস ডেভেলপমেন্ট ফান্ড (ডিজিএফ) অর্থায়নে ৩০০০ কিলোমিটার লাইন ২ডি সাইসমিক সার্ভে কার্যক্রম পরিকল্পনায় এ বিস্ফোরক ব্যবহার করা হবে। এ বিস্ফোরক দ্রব্যের আমদানিকারক মেসার্স কেলটেক অ্যানার্জিস লিমিটেড।

আমদানিকৃত বিস্ফোরক দ্রব্যের মধ্যে রয়েছে ২১ হাজার পিস ডেটোনেটর ও ২১ হাজার পিস কো অ্যাংকর সামগ্রী। বিস্ফোরক দ্রব্যগুলো বেনাপোল বন্দর থেকে খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করেছেন সারথী এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।

ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর ডিরেক্টর মতিয়ার রহমান জানান, বিস্ফোরক দ্রব্যের ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রশাসনিক নিরাপত্তায় রাখা হয়েছে। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে।

কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ৭টি ট্রাকে করে চট্টগ্রাম নেওয়া হবে।  

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া নিরাপত্তার সঙ্গে যাতে বিস্ফোরক দ্রব্য খালাস নিতে পারেন তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।
 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের