বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইউক্রেনকে আরো সহায়তা দেয়ার অঙ্গীকার করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ২৮ নভেম্বর ২০২২

Google News
ইউক্রেনকে আরো সহায়তা দেয়ার অঙ্গীকার করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, তার সরকার ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়া জোরদার করবে। আজ (সোমবার) লন্ডনের ফাইন্যান্সিয়াল ডিস্ট্রিক্টে দেয়া বক্তৃতায় এই প্রথম তিনি পররাষ্ট্রনীতি বিষয়ে গুরুত্বপূর্ণ ও নীতি নির্ধারণীমূলক বক্তব্য দিলেন।

ঋষি সুনাক বলেন, "যতক্ষণ প্রয়োজন ততক্ষণ আমরা ইউক্রেনের পাশে দাঁড়াবো। আমরা সামরিক সহায়তা দেয়া অব্যাহত রাখব এবং প্রয়োজনে আগামী বছর তা বাড়াবো। আমরা ইউক্রেনের জন্য নতুন করে বিমান সহায়তা সরবরাহ করব।"

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, তার সরকার আগের মতো নয় বরং নতুনভাবে ইউক্রেনকে সহায়তা দেবে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে। এরপর থেকে আমেরিকা, ব্রিটেনসহ পশ্চিমা বেশিরভাগ দেশ বিপুল পরিমাণে অস্ত্র ও অর্থ সহায়তা নিয়ে কিয়েভের পাশে দাঁড়িয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু পর থেকে এ পর্যন্ত যেসব দেশ ইউক্রেনকে দৃঢ়তার সাথে আন্তরিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছে ব্রিটেন তার অন্যতম।

গত সেপ্টেম্বর মাসে ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছিলেন, ইউক্রেন যুদ্ধ শুরু পর থেকে এ পর্যন্ত তারা কিয়েভকে ২৮০ কোটি ডলারের সামরিক সহায়তা দিয়েছে।

ঋষি সুনাক সম্প্রতি ইউক্রেন সফরে যান এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেন। সে সময় তিনি জানিয়েছিলেন, ব্রিটেন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের পাশে রয়েছে। ইউক্রেনে শান্তি এবং নিরাপত্তা ফিরে না আসা পর্যন্ত ব্রিটেন এই সমর্থন অব্যাহত রাখবে।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের