শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বাহরাইনের বিরোধী জোটের বিবৃতি

ইসরাইলের সাথে সম্পর্ক প্রতিষ্ঠা করা হারাম

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৩৪, ১৭ সেপ্টেম্বর ২০২১

Google News
ইসরাইলের সাথে সম্পর্ক প্রতিষ্ঠা করা হারাম

বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক ন্যাশনাল ইসলামিক সোসাইটি বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে বাহরাইনের রাজতান্ত্রিক সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তা একটি অপরাধ। আলে খলিফা সরকারের এই নীতি দেশের জনগণের ইচ্ছার প্রতিফলন নয়। এক বিবৃতিতে ওয়েফাক আরো বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠাকে বাহারাইনের সমস্ত ধর্ম-বর্ণ ও পেশার মানুষ প্রত্যাখ্যান করেছে। বিবৃতিতে বলা হয়, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি বাহরাইনের ইতিহাস এবং ইসলামী পরিচয়ের সঙ্গে মারাত্মকভাবে সাংঘর্ষিক। এটি অবৈধ পদক্ষেপ এবং বাহারাইনের জনগণ একে অপরাধ হিসেবে গণ্য করে।

আল-ওয়েফাকের বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়েছে, বাহরাইনি জনগণ ফিলিস্তিনিদেরকে সমর্থন করে এবং তাদের বৈধ দাবির প্রতি একাত্মতা পোষণ করে। ফলে জনগণের ইচ্ছার বাইরে আলে খলিফার সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তার কোনো মূল্য নেই বরং বাহরাইনের জনগণ ফিলিস্তিনি ভাইদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে। ইসরাইলের সঙ্গে সামরিক, নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতা বিষয়ে বাহরাইন যে চুক্তি করেছে তাতে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা ঝুঁকির মুখে পড়বে বলেও আল-ওয়েফাক তাদের বিবৃতিতে জানিয়েছে।

গত বছরের ১৫ সেপ্টেম্বর বাহারাইন ও ইসরাইল আনুষ্ঠানিকভাবে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সই করে। এই উদ্যোগের বার্ষিকী উপলক্ষে সংগঠনটি বিবৃতি দিল। পার্সটুডে

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের