বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

তালেবান নেতা মোল্লা বারাদার মৃত্যুর গুজব অস্বীকার করেছেন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩০, ১৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০২১

Google News
তালেবান নেতা মোল্লা বারাদার মৃত্যুর গুজব অস্বীকার করেছেন

আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার

কাতারের রাজধানী দোহায় তালেবানের রাজনৈতিক কার্যালয়ের সাবেক প্রধান মোল্লা আব্দুল গনি বারাদার বলেছেন, অভ্যন্তরীণ বিভাজনের গুজবের মধ্যে তিনি 'একেবারে ভালো এবং সুস্থ'। কাবুল দখল করার প্রায় এক মাস পর তালেবান গোষ্ঠীর অভ্যন্তরীণ বিভক্তির প্রতিবেদনের পর প্রকাশিত হত্যার গুজবকে অস্বীকার করে একজন শীর্ষ তালেবান নেতা বলেছেন যে, তিনি বেঁচে আছেন।

তালেবানের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আবদুল গণি বারাদার বুধবার দেশটির জাতীয় সম্প্রচারকারীর সাথে একটি সাক্ষাৎকারে হাজির হন এবং প্রকাশ করেন যে, তিনি "কাবুল থেকে ভ্রমণ করছেন তাই এই সংবাদ প্রত্যাখ্যান করার জন্য মিডিয়াতে প্রবেশাধিকার নেই"। এই খবরটি সত্য নয়। আল্লাহকে ধন্যবাদ আমি একেবারে ভালো এবং সুস্থ আছি, ”তিনি রেডিও টেলিভিশন আফগানিস্তানকে বলেন, অ্যাসোসিয়েটেড প্রেস অনুযায়ী।

“আমাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের খবর যে, মিডিয়া রিপোর্ট করছে তাও সত্য নয়। আমাদের নিজেদের মধ্যে সমবেদনা আছে, একটি পরিবারের চেয়েও বেশি। আমরা আফগান জাতি, মুজাহিদিন, প্রবীণ এবং যুবকদের আশ্বস্ত করি এবং চিন্তিত হওয়ার কোনো কারণ নেই।

তালেবান দক্ষিণাঞ্চলীয় কান্দাহার শহরে বারাদারকে দেখাচ্ছে এমন একটি ভিডিও ফুটেজও প্রকাশ করেছে। তিনি তালেবান ও যুক্তরাষ্ট্রের মধ্যে আলোচনার সময় প্রধান আলোচক হিসেবে দায়িত্ব পালন করেন যা আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের পথ সুগম করে যা তালেবানরা রাজধানী দখলের দুই সপ্তাহ পর আগস্টের শেষের দিকে সম্পন্ন হয়। আলজাজিরা

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের