শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ট্রাম্পের ওয়েবসাইট হ্যাক করে এরদোগানের বক্তব্য!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৩, ১৯ অক্টোবর ২০২১

Google News
ট্রাম্পের ওয়েবসাইট হ্যাক করে এরদোগানের বক্তব্য!

ছবিসূত্র: ইন্টারনেট

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওয়েবসাইট ডোনাল্ড ট্রাম্প ডটকম হ্যাক করা হয়েছে। এ ঘটনা ঘটানোর পর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েফ এরদোগানকে জড়িয়ে বক্তব্য দেয়া হয়েছে।  

বার্তা সংস্থা সিএনএন এক প্রতিবেদনে বলেছে, রুতআইলদিজ নামে এক তুরস্কের ওই হ্যাকার দাবি করেছেন, তিনিই ডোনাল্ড ট্রাম্পের ওই ওয়েবসাইট হ্যাক করেছেন। সেখানে তিনি ট্রাম্পের বক্তব্য সরিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের বক্তব্য তুলে ধরেন। 

তুর্কি ভাষায় লেখা এক বার্তায় তিনি বলেছেন, যারা আল্লাহকে ভুলে গেছে তাদের মতো হইও না, আল্লাহ নিজেই তাদের ভুলিয়ে দেন।

সম্প্রতি এক ভাষণে পবিত্র কুরআনের এ বাণী উদ্ধৃত করেছিলেন এরদোগান।

ডোনাল্ড ট্রাম্পের ওয়েবপেজে হ্যাকারের ইনস্টাগ্রাম এবং ফেসবুক লিংক দেওয়া হয়েছে। তবে এ বিষয়টি নিয়ে রিপাবলিকান দলের কোনো নেতা কিংবা ডোনাল্ড ট্রাম্পের অফিস থেকে কোনো বক্তব্য পাওয়া যায়ানি। 

এর আগে ২০২০ সালের নভেম্বর মাসে একই হ্যাকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী প্রচারণায় ওয়েবসাইট ভোট.জোবাইডেন ডটকম হ্যাক করেন।

সেখানে এক বার্তায় তিনি লিখেন, আমরা হচ্ছি সেই সব লোক যারা ১৫ জুলাই রাতে শক্ত হাতে ট্যাংকের গতিরোধ করেছিলাম। ওই রাতে আমরা মৃত্যুকে হত্যা করেছি।

এ কথার মধ্য দিয়ে হ্যাকার ২০১৬ সালের ১৫ জুলাই তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানের প্রতি ইঙ্গিত করা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের