শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

কারাগারে ‘কোরআন’ পড়ছেন আরিয়ান  

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৫, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ১৬:১৩, ২০ অক্টোবর ২০২১

Google News
কারাগারে ‘কোরআন’ পড়ছেন আরিয়ান  

ছবিসূত্র: ইন্টারনেট

মাদককাণ্ডে কারাগারে দিন কাটছে বলিউড বাদশা শাহরুখ খানপুত্র আরিয়ান খানের। একের পর এক জামিন শুনানি হলেও মিলছে না জামিন। এ অবস্থায় আরিয়ান যেনো ভেঙ্গে না পড়েন সে জন্য তাকে দেয়া হচ্ছে ‘সুনাগরিক’ হওয়ার দীক্ষা। পড়ানো হচ্ছে মহাগ্রন্থ আল- কোরআন। 

সেই সঙ্গে কারাগারের প্রকোষ্টে মনোবিদ দিয়ে কাউন্সেলিং করানো হচ্ছে আরিয়ান এবং তার দুই সঙ্গী আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচাকে। আরিয়ান খান এখন মুম্বাইয়ের আর্থার রোডের হাইপ্রোফাইল জেলে ‘কয়েদি নম্বর ৯৫৬’ হিসেবে বন্দী রয়েছেন। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভির এক প্রতিবেদনে প্রকাশ, কারাগারে বসে ধর্মগ্রন্থ কোরআন পড়ছেন আরিয়ান খান। মুসলিম হওয়ায় তাকে কোরআন শরিফ পড়তে দেওয়া হয়েছে তাকে। আর আরবাজ মার্চেন্টকে বাইবেল ও মুনমুন ধমেচাকে পড়তে দেওয়া হয়েছে শ্রীমদ্ভভগবত গীতা। 

ধর্মগ্রন্থ পড়ে আরিয়ান ও তার বন্ধুরা যেন, সৃষ্টি ও জীবনের উদ্দেশ্য সম্পর্কে জানতে পারে, প্রতিটি মানুষের সামাজিক দায়বদ্ধতা বিষয়ে জ্ঞান নিতে পারে এবং মাদক সেবক কতটা অন্যায় ও নিজের, পরিবারের এবং সমাজের ওপর কতটা নেতিবাচক প্রভাব ফেলে তা শিখতে পারে।  
 
আর্থার রোডের জেলে আরিয়ানের কাউন্সেলিংয়ের দায়িত্বে রয়েছে একটি সমাজসেবী সংগঠন এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে।

সমীর ওয়াংখেড়ে ইন্ডিয়া টুডেবে জানান, প্রতিদিনই ২-৩ ঘণ্টা কাউন্সেলিং চলে আরিয়ানের। সেখানে শাহরুখপুত্রের সঙ্গে খোলাখুলি কথা বলেন তিনি। 

এনসিবি সূত্র জানিয়েছে, সমীরের কাছে নিজের ভুল স্বীকার করেছেন আরিয়ান। শুধু তাই নয়; এমনটির পুনরাবৃত্তি আর কখনও হবে না বলেও অঙ্গীকার করেছেন তিনি। আরিয়ান বলেছেন, ‘আমি একদিন এমন কিছু করব, যাতে আপনি গর্বিত হবেন’।

আগামী ২০ অক্টোবর ফের জামিন শুনানী হওয়ার কথা রয়েছে। সে পর্যন্ত আর্থার রোড জেলেই থাকতে হচ্ছে আরিয়ানদের। 

রেডিওটুডে নিউজ/এমএস/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের