শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘কাশ্মীর ফের রাজ্যের মর্যাদা ফিরে পাবে’: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২২, ২৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৩৫, ২৪ অক্টোবর ২০২১

Google News
‘কাশ্মীর ফের রাজ্যের মর্যাদা ফিরে পাবে’: অমিত শাহ

ছবিসূত্র: ইন্টারনেট

জম্মু ও কাশ্মীর ফের রাজ্যের মর্যাদা ফিরে পাবে বলে ঘোষণা দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার কাশ্মীর সফরে গিয়ে এ প্রতিশ্রুতি দেন তিনি। তবে, সেটি এখনই নয়, নির্বাচনের পর ফিরতে পারে এই মর্যাদা। 

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, তিন দিনের সফরে শনিবার সকালে জম্মু-কাশ্মীর পৌঁছান অমিত শাহ। কাশ্মীরের উপ রাজ্যপাল মনোজ সিনহাশ্রীনগর বিমানবন্দরে তাকে স্বাগত জানান। ২০১৯ সালের আগস্টে ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর এই প্রথম জম্মু-কাশ্মীর সফরে গেলেন অমিত শাহ।

শ্রীনগর পৌঁছে অমিত শাহ দেখা করতে যান জম্মু-কাশ্মীরের নিহত পুলিশ কর্মকর্তা পারভেজ আহমদের পরিবারের সঙ্গে।

জঙ্গিদের হাতে সম্প্রতি নিহত হন এই পুলিশ কর্মকর্তা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পারভেজের স্ত্রীর সঙ্গে দেখা করে তাকে চাকরির প্রস্তাব দেন। এসময় অমিত বলেন, গোটা ভারতবর্ষ এই পুলিশকর্মীর আত্মবলিদানকে মনে রাখবে।

অক্টোবরের শুরু থেকে কাশ্মীর উপত্যকায় জঙ্গি হামলায় নিহত হয়েছেন ১১ জন সাধারণ নাগরিক। এ সময় হামলা চালানো হয়েছে পরিযায়ী শ্রমিক এবং কাশ্মীরি পণ্ডিতদের উপরও। সেখানকার পরিস্থিতি এখনো উত্তপ্ত। এই অবস্থায়  জম্মু-কাশ্মীরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছেন বিশ্লেষকরা।

রেডিওটুডে নিউজ/এমএস/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের