শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

মালিতে জঙ্গি হামলায় নিহত ৩১

আন্তর্জাতিক

প্রকাশিত: ১৫:৪৪, ৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:১৩, ৪ ডিসেম্বর ২০২১

Google News
মালিতে জঙ্গি হামলায় নিহত ৩১

ফাইল ছবি

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জঙ্গিদের হামলায় একটি বাসের অন্তত ৩১ যাত্রী মারা গেছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। শুক্রবার মালির মোপতি প্রদেশে ঘটেছে এই ঘটনা। এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানায়, যাত্রীবোঝাই বাসটি মালির মোপতি প্রদেশের মধ্যাঞ্চলের গ্রাম সংঘো থেকে ১০ কিলোমিটার দূরে বান্দিয়াগারা শহরের একটি বাজারের দিকে যাচ্ছিল। সপ্তাহে দুই দিন এই রুটে যাত্রী পরিবহনের জন্য বাস চলাচল করে।

বান্দিয়াগারার নিকটবর্তী শহর বাঙ্কাসের মেয়র মৌলায়ে গুইনদো বলেন, ‘একদল সশস্ত্র জঙ্গি পথিমধ্যে বাসটি থামিয়ে তাতে বন্দুক হামলা করেছে। তাদের গুলিতে ৩১ যাত্রী নিহত হওয়াসহ অনেকেই আহত হয়েছেন।’

মোপতির বাহিনীর এক কর্মকর্তা বলেন, মোপতির যে এলাকায় এই হামলা হয়েছে, সেখানে আল কায়েদা ও ইসলামিক স্টেট- উভয় গোষ্ঠীরই ব্যাপক তৎপরতা রয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ঘটনার দায় স্বীকার করেনি। 

তিনি বলেন, ‘আমরা নিশ্চিত যে, এটি একটি জঙ্গি হামলা। তবে কারা এই হামলা করেছে তা এখনও জানা যায়নি। আমাদের তৎপরতা অব্যাহত আছে।’

আল কায়েদা ও ইসলামিক স্টেটের সন্ত্রাসের কারণে গত কয়েক বছরে পশ্চিম আফ্রিকার তিন দেশ মালি, নাইজার ও বুরকিনা ফাসোতে কয়েক হাজার মানুষ নিহত হয়েছেন, বাস্তুচ্যুত হয়েছেন কয়েক লাখ।

রেডিওটুডে নিউজ/এসজেএন/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের