শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বিশ্বে একদিনে আক্রান্ত ৩৫ লাখ, মৃত্যু প্রায় ৯ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ২২ জানুয়ারি ২০২২

Google News
বিশ্বে একদিনে আক্রান্ত ৩৫ লাখ, মৃত্যু প্রায় ৯ হাজার

বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩৫ লাখ ৬৯ হাজার ৬১০ জন, আর একই দিন মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৯১ জনের। আক্রান্ত-মৃত্যুর এই হার আগের দিনের চেয়ে কিছু বেশি। করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শুক্রবারের পর বিশ্বে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানে ৩৪ কোটি ৬৭ লাখ ২৩ হাজার ১৯৩ জন এবং মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ২ হাজার ৯০২ জন। 

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃতের হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। শুক্রবার দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৭৭ হাজার ৫১২ জন এবং এ রোগে মারা গেছেন ২ হাজার ৭৭৪ জন। এরপরের অবস্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে নতুন আক্রান্ত ৪ লাখ ৮৫১ জন, মৃত ২৩৩ জন। ভারতে নতুন আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৪৫৮ জন, মৃত ৪৮৯ জন। 

ইতালিতে নতুন আক্রান্ত ১ লাখ ৭৯ হাজার ১০৬ জন, মৃত ৩৭৩ জন, ব্রাজিল নতুন আক্রান্ত ১ লাখ ৬৮ হাজার ৮২০ জন, মৃত ৩৯৬ জন, স্পেন নতুন আক্রান্ত ১ লাখ ৪১ হাজার ৯৫ জন মৃত ১৪২ জন, জার্মানি নতুন আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৬৩৪ জন মৃত ১৭৫ জন, আর্জেন্টিনা নতুন আক্রান্ত ১ লাখ ১৮ হাজার ১৭১ জন মৃত ১৬০ জন এবং ব্রিটেন নতুন আক্রান্ত ৯৫ হাজার ৭৮৭ জন মৃত ২৮৮ জন।

শুক্রবার করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৪ হাজার ৫৭৬ জন। এই নিয়ে মহামারির গত দু্ই বছরে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা মানুষের মোট সংখ্যা পৌঁছেছে মোট ২৭ কোটি ৬৫ লাখ ৪০ হাজার ৮৩৬ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। তারপর দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে এই ভাইরাসটি। 

রেডিওটুডে নিউজ/এসজেএন

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের