বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

কুষ্টিয়ার আলোচিত স্কুলছাত্র হত্যার অভিযোগে একজনের ফাঁসি, দুইজনের কারাদন্ড

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৩, ৭ নভেম্বর ২০২১

আপডেট: ০০:৩০, ৮ নভেম্বর ২০২১

Google News
কুষ্টিয়ার আলোচিত স্কুলছাত্র হত্যার অভিযোগে একজনের ফাঁসি, দুইজনের কারাদন্ড

ছবি: রেডিও টুডে

কুষ্টিয়ার মিরপুরের আলোচিত স্কুলছাত্র দেব হত্যা মামলার আসামি সবুজ মল্লিক ফাঁসি, (পলাতক)এরশাদ আলী আমৃত্যু কারাদন্ড এবং (পলাতক) হাবিবুর রহমানকে ১৪ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

আজ রোববার (৭ নভেম্বর) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম আসামির উপস্থিতি এর রায় ঘোষনা করেন। রায় ঘোষণার পরে আসামিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। তবে রায়কৃত আসামি এরশাদ ও হাবিবুর রহমান পলাতক আছে।

মামলার এজাহার সূত্রে জানা যায় ২০১৮ সালের জুন মাসের ৯ তারিখ সকাল ৭.৩০ মিনিটের সময় স্কুলছাত্র দেব দত্ত বাড়ী থেকে বের হয়ে মিরপুর উপজেলা চিথলিয়া মৃত মোশারফ হোসেনের ছেলে তালিম মাষ্টারে কাছে প্রাইভেট পড়ে বাড়িতে যায়। পরে স্কুলছাত্র বাড়িতে আর ফিরে না আসায় খোঁজাখুজির একপর্যায়ে প্রতিবেশীর মাধ্যমে জানতে পারে অজ্ঞাত ব্যক্তি স্কুলছাত্র দেব দত্তকে মোটর সাইকেল করে অপহরণ নিয়ে যায়। অপহরণকারীরা মোবাইল ফোনে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপন দাবি করে। ঘটনার পরেদিন নিহতের বাবা পবিত্র কুমার দত্ত মিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার তদন্ত সাপেক্ষে মিরপুর থানার পুলিশ ৫ জনকে আটক করে।

২০১৮ সালের ২৬ শে জুনে আটককৃত দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও জোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়। তারা দু’জনই স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের