বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইরাকে করোনা হাসপাতালে আগুন: মৃত্যু অর্ধশতাধিক

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:৫৪, ১৩ জুলাই ২০২১

আপডেট: ১৬:৩৭, ১৩ জুলাই ২০২১

Google News
ইরাকে করোনা হাসপাতালে আগুন: মৃত্যু অর্ধশতাধিক

ইরাকে করোনা হাসপাতালে আগুন: ৫০ জনের মৃত্যু

ইরাকের একটি হাসপাতালের করোনভাইরাস আইসোলেশন ওয়ার্ডে আগুন লাগার পরে কমপক্ষে ৫০ জনেরও বেশি লোক মারা গেছেন। সোমবার গভীর রাতে দক্ষিণ শহর নাসিরিয়ার আল-হুসেন হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে হাসপাতালে অগ্নিকাণ্ডের কারণটি এখনো অস্পষ্ট। তবে প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে যে, অক্সিজেন ট্যাঙ্ক ফেটে যাওয়ার পরে হাসপাতালে আগুন শুরু হয়েছিল।

সাংবাদিকরা বিল্ডিংয়ের বাইরে কাঠের বাক্সে দেহ নিয়ে যাওয়ার বর্ণনা দিয়েছেন। উদ্ধারকর্মীরা এখনও বেঁচে থাকাদের সন্ধান করছে।

ইরাকের স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা হায়দার আল জামিলি এএফপি বার্তা সংস্থাকে বলেছেন, যে হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডের ভিতরে লোকেরা এখনো আটকা পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে, যেখানে ৬০ জন রোগীর জন্য জায়গা রয়েছে বলে জানা গেছে।

এদিকে আগুন লাগার পরে বিক্ষুব্ধ মানুষজন হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখায় এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

ইরাকের পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ আল-হালবৌসি টুইট করেছেন যে আগুন "ইরাকিদের জীবন রক্ষা করতে ব্যর্থতার স্পষ্ট প্রমাণ এবং এই বিপর্যয়কর ব্যর্থতার অবসান করার সময় এসেছে"।

এপ্রিল মাসে, একটি অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরিত হলে রাজধানী বাগদাদের একটি হাসপাতালে কমপক্ষে ৮২ জনের প্রাণহানি হয়। সেই আগুনের পরে স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমি পদত্যাগ করেছেন।

করোনাভাইরাস মহামারী ইরাকের স্বাস্থ্যসেবাকে মারাত্মকভাবে চাপ সৃষ্টি করেছে, ইতিমধ্যে কয়েক বছরের যুদ্ধ, অবহেলা ও দুর্নীতিতে ভুগছে দেশটি।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে ইরাক ১.৪ মিলিয়ন করোনা রোগী সংক্রণের রেকর্ড করেছে এবং করোনভাইরাস থেকে ১৭,০০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দেশটি কোভিডের বিরুদ্ধে কমপক্ষে একটি ডোজ দিয়েছে তার প্রায় ৪০ মিলিয়ন নাগরিকের মধ্যে।

সূত্র: বিবিসি

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের