বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

ভোমরা স্থলবন্দরে আবারো আমদানী-রপ্তানী শুরু

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৯, ২৫ জুলাই ২০২১

আপডেট: ০০:২৮, ২৬ জুলাই ২০২১

Google News
ভোমরা স্থলবন্দরে আবারো আমদানী-রপ্তানী শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ৫ দিন বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। রোববার সকাল থেকে বাংলাদেশ-ভারত দু দেশের বাণিজ্যিক এই কার্যক্রম শুরু হয়। ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

এর আগে গত মঙ্গলবার (২০ জুলাই) থেকে শনিবার (২৪ জুলাই) পর্যন্ত টানা ৫ দিন ঈদের ছুটিতে বন্দরের সকল ধরনের আমাদানী-রপ্তানী বাণিজ্য বন্ধ ছিলো।  

ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্বসম্মতিক্রমে গত ২০ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত টানা ৫ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে যথাযথ নিয়মে আবারো শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।

তিনি বলেন, প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে ৩’শ থেকে সাড়ে ৩’শ পন্যবাহী ট্রাক এই বন্দরে প্রবেশ করে। ভোমরা স্থলবন্দর থেকে প্রতিদিন সরকারের দুই কোটি টাকার উর্দ্ধে রাজস্ব আদায় হয় বলে এই কাষ্টমস কর্মকর্তা আরো জানান।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের