বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আরও ৩

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

প্রকাশিত: ১৫:৫২, ৫ মে ২০২২

Google News
নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আরও ৩

সম্প্রতি রাজধানীর নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে দুজন নিহত হওয়ার ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এক জন এবং সংঘর্ষের সূত্রপাতকারী সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (৫ মে) র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাবের বার্তায় বলা হয়, সম্প্রতি নিউমার্কেট এলাকায় সংঘর্ষে ২ জন নিহত হওয়ার ঘটনায় জড়িত একজন ও সংঘর্ষের সূত্রপাতকারী ২ জনসহ মোট ৩ জনকে র‍্যাব শরীয়তপুর ও কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে।

এ বিষয়ে আজ সকালে সাড়ে ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক ব্রিফ করবেন।

এর আগে নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের পাঁচ ছাত্রকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান গত ১ মে এ আদেশ দেন।

ওই পাঁচ শিক্ষার্থীরা হলেন—ঢাকা কলেজের হিসাববিজ্ঞানের ছাত্র আব্দুল কাইয়ূম ও পলাশ, সমাজবিজ্ঞান বিভাগের ইরফান, বাংলা বিভাগের ফয়সাল ও ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম।

নথি থেকে জানা গেছে, গত ১৮ এপ্রিল রাতে রাজধানীর নিউ মার্কেট এলাকার ব্যবসায়ী-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ঘটে। ওই সময়ে রণক্ষেত্রে পরিণত হয় এলাকা। পরে ভোরে শান্ত হলেও সকাল সাড়ে ১০টার দিকে ফের সংঘর্ষে জড়িয়ে পড়েন তাঁরা।

এ সংঘর্ষের মধ্যেই নাহিদ ও মুরসালিন নামের দুজনের প্রাণহানি ঘটে এবং অর্ধশতাধিক মানুষ আহত হন। বাদ যাননি গণমাধ্যমকর্মীরাও। হামলা করা হয় অ্যাম্বুলেন্সে। এ ঘটনায় অন্তত তিনটি মামলা করা হয়েছে। এরপর গত ২৪ এপ্রিল বিকেল ৫টায় ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করেন র‌্যাব ও ডিবির সদস্যরা।

রেডিওটুডে নিউজ/ইআ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের