শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

পি কে হালদারকে ফের ১৪ দিনের রিমান্ডে নেয়ার আবেদন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫২, ১৭ মে ২০২২

Google News
পি কে হালদারকে ফের ১৪ দিনের রিমান্ডে নেয়ার আবেদন

কয়েক হাজার কোটি টাকার আর্থিক প্রতারণা ও আত্মসাৎ ঘটনার হোতা প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদাকে ফের ১৪ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানিয়েছে ইডি। মঙ্গলবার পি কে হালদার তাকে প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে নগর দায়রা আদালতে হাজির করা হয়। আদালতে পি কে হালদারের রিমান্ডের মেয়াদ বাড়ানোর জন্য ইডি আবেদন জানায়। 

তিন দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার (১৭ মে) কলকাতার ব্যাঙ্কশাল আদালতে (স্পেশাল কোর্ট) তোলা হয়েছে পি কে হালদারকে। এ সময় ফের রিমান্ড আবেদন করে ইডি।

১০ হাজার কোটি টাকা তছরুপের মামলার এই হাইপ্রোফাইল আসামী বিগত ৫ দিন প্রায় ১০০ ঘণ্টার বেশি রয়েছেন এক পোশাকে। ইডি সূত্রে বলা হচ্ছে তার নিকট এর আত্মীয় বা পরিচিত পরিচয়ে কেউ এগিয়ে এসে তার বা তার সাথীদের পোশাক দিতে আসেননি।  তাই এক পোশাকেই তাদের দিন পার হচ্ছে। 

বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করা পি কে হালদারকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে ৩ দিনের রিমান্ডে নেয় ইডি। ইডি জানিয়েছে, পশ্চিমবঙ্গ থেকে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ডের মতো বিভিন্ন সরকারি পরিচয়পত্রও সংগ্রহ করেছেন পি কে হালদার। জালিয়াতির মাধ্যমে এসব পরিচয়পত্র সংগ্রহ করে শিবশঙ্কর হালদার নামে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দিয়ে পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন।

এর আগে গত শুক্রবার পশ্চিমবঙ্গের অন্তত নয়টি স্থানে একযোগে অভিযান চালায় ইডি। এতে কয়েকটি অভিজাত বাড়িসহ পি কের বিপুল সম্পত্তির খোঁজ পাওয়া গেছে। বাড়িগুলো থেকে জমির দলিলসহ গুরুত্বপূর্ণ অনেক নথি জব্দ করা হয়েছে। পশ্চিমবঙ্গে পি কে হালদারের ২০ থেকে ২২টি বাড়ি আছে বলে প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

প্রসঙ্গত, বেশ কিছু আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালনকালে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। তাকে গ্রেপ্তার করতে রেড অ্যালার্ট জারি করেছিল ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন (ইন্টারপোল)।

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে থাকার পর পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার)

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের