শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

৪ মাঝিকে হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন রোহিঙ্গা যুবক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:১৪, ২৮ সেপ্টেম্বর ২০২২

Google News
৪ মাঝিকে হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন রোহিঙ্গা যুবক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৪ মাঝিকে (নেতা) খুনের দায় স্বীকার করে রোহিঙ্গা যুবকের ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কীভাবে, কার ইন্ধনে খুন করেছেন তার বর্ণনা দিলেন মো. হাসিম (২১) নামের ওই রোহিঙ্গা যুবক। 

গত ১ মাসে ৪ নেতা খুনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও আকারে প্রকাশ করেন হাসিম।

ভিডিওতে দেখা যায়, একটি অস্ত্র হাতে কোন ক্যাম্পের কোন মাঝিকে কীভাবে হত্যা করেন তার বর্ণনা দিচ্ছেন মো. হাসিম। ভিডিওতে বলেন, তার মতো ২৫ জন যুবককে অস্ত্র দিয়ে ইসলামী সংগঠন ‘মাহাজ’ সৃষ্টি করেছে ক্যাম্পের কতিপয় ব্যক্তি।

তিনি বলেন, “আমাদের মোটা অংকের টাকা দিয়ে হত্যার মিশন বাস্তবায়ন করা হতো।”

খুনের শিকার মাঝিদের নামও বলেছেন এই যুবক। তারা হলেন ১৮নং ক্যাম্পের হেড মাঝি জাফর, ৭নং ক্যাম্পের ইসমাঈল, কুতুপালং এক্সটেনশন ক্যাম্প-৪ এইচ ব্লকের এরশাদ ও হেড মাঝি আজিমুল্লাহ।

ভিডিও বার্তায় রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ইসলামী সংগঠন ‘মাহাজ’র ৪ মুখপাত্রের নামও বলেন ওই যুবক। তারা হলেন জিম্মাদার শাহাব উদ্দিন, রহমত উল্লাহ, হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক, কাদের, খাইরুল। এরা এই সংগঠনের নেতৃত্ব দিতেন বলে জানান তিনি। 

রোহিঙ্গা যুবক আরও জানান, তাদের সামনে আরও বড় মিশন ছিল। কিন্তু সে নিজের ভুল বুঝতে পেরেছে। তাই এই খারাপ জগত ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান।

রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, “ভিডিওতে এই যুবক যাদের নাম উল্লেখ করেছে তদন্ত সাপেক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ক্যাম্পের নিরাপত্তার জন্য সবসময় সজাগ রয়েছি।”

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের