বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছালো ৬৭ বার

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ১৮:২৯, ২ অক্টোবর ২০২২

Google News
রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছালো ৬৭ বার

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে অর্থ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন দা‌খিলের তারিখ পেছানো হয়েছে। আগামী ১৬ নভেম্বর প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন ধার্য করা হয়েছে। এই পর্যন্ত ৬৭ বারের মতো পেছানো হল তদন্ত প্রতিবেদন দাখিলের সময়। 

রোববার (০২ অক্টোবর) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

তবে এদিন মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকীব আগামী ১৬ নভেম্বর প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন ধার্য করেন। এ নিয়ে প্রতিবেদন দাখিলের তারিখ ৬৭ বারের মতো পেছালো৷ 

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরি হয়ে যায়। পরে হ্যাকার গ্রুপ অর্থপাচারের মাধ্যমে ওই টাকা ফিলিপাইনে পাঠিয়ে দেয়।

২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলা করেন। পরদিন মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। সেই থেকে চার বছরেও প্রতিবেদন দাখিল করতে পারেনি সিআইডি।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের