শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

পীরগঞ্জে হামলার মূলহোতা কে এই সৈকত মণ্ডল?

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৩, ২৪ অক্টোবর ২০২১

আপডেট: ০৪:২৭, ২৪ অক্টোবর ২০২১

Google News
পীরগঞ্জে হামলার মূলহোতা কে এই সৈকত মণ্ডল?

সৈকত মণ্ডল

সম্প্রতি রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় র‌্যাবের হাতে আটক হয়েছেন ওই ঘটনার মূলহোতা সৈকত মণ্ডল। তবে কে ছিলেন এই সৈকত?

জানা গেছে আটক সৈকত মণ্ডল (২৪) একজন ছাত্রলীগ নেতা। তিনি ছিলেন রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং ওই বিভাগের ছাত্রলীগের সহ-সভাপতি। তবে ঘটনার পরদিন ১৮ অক্টোবর সৈকতকে দল থেকে বহিষ্কার করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এ রাজনৈতিক দলটি। 

কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার জানান, মাঝিপাড়ার ঘটনায় সম্পৃক্ততার কারণেই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। 

এদিকে নাশকতার মূলহোতা সৈকত মণ্ডল ও রবিউল ইসলামকে ঢাকা থেকে আটক করে র‍্যাব। এরপর সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, সৈকত মণ্ডল নেতৃত্ব দেয়ায় এত বড় ঘটনা ঘটেছে। 

র‌্যাবের ভাষ্য- ফেসবুকে বিভিন্ন ধরনের উসকানিমূলক মন্তব্য এবং মিথ্যা পোস্টের মাধ্যমে গুজব ছড়িয়ে স্থানীয় লোকজনকে উত্তেজিত করেন সৈকত মণ্ডল। আর ঘটনার রাতে বটেরহাট জামে মসজিদ থেকে মাইকিংয়ের মাধ্যমে উসকানিমূলক বক্তব্য দিয়ে স্থানীয় লোকজনকে জড়ো করেন তার সহযোগী রবিউল ইসলাম (৩৬)। এরপরই হামলা চালানো হয় রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা জেলেপল্লিতে। 

তবে সৈকতকে অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের