শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

দিনদুপুরে সড়ক থেকে গায়েব মাওলানা, দিশেহারা পরিবার 

মেসবাহ শিমুল, সিনিয়র রিপোর্টার

প্রকাশিত: ২১:২০, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ০০:০২, ২৮ নভেম্বর ২০২১

Google News
দিনদুপুরে সড়ক থেকে গায়েব মাওলানা, দিশেহারা পরিবার 

ফাইল ছবি

অসুস্থ বৃদ্ধ বাবাকে দেখতে হাসপাতালে যাওয়ার পথে নিখোঁজের পর সপ্তাহ পার হলেও সন্ধান মেলেনি নারায়নগঞ্জের হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলমের। হাসপাতালের সামনের সড়ক বিভাজক থেকে দু’জন লোক তাকে ভিন্নপথে নিয়ে যাওয়ার সিসিটিভি ফুটেজ থাকলেও এখন পর্যন্ত কোনো কুলকিনারা করতে পারেনি পুলিশ। পরিবারের দাবি- নিখোঁজ জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত কোনো শত্রু নেই। নেই কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতাও। 

এ ব্যাপারে গত ২২ নভেম্বরই রাজধানীর উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। জিডি নং-১৭৯৫। অভিযোগ জানানো হয়েছে র‌্যাব-১’এ। তবে পুলিশ জানিয়েছে, এখনো উল্লেখযোগ্য কোনো তথ্য নেই। জাহাঙ্গীর আলমকে খুঁজে পেতে জোর তদন্ত চলছে। 

উত্তরা পশ্চিম থানায় করা সাধারণ ডায়েরির বরাতে জানা যায়, গত ২২ নভেম্বর কুড়িলের ভাইয়ের বাসা থেকে খাবার নিয়ে উত্তরা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন বাবা সদর আলীকে দেখতে যান মাওলানা জাহাঙ্গীর আলম। এসময় সঙ্গে আবু বকর সিদ্দিক নামের তার একজন ছাত্র ছিলো। আনুমানিক বিকেল পৌনে চারটার দিকে খাবারের ব্যগসহ ওই ছাত্র ও জাহাঙ্গীর আলম হাসপাতালের উল্টোদিকের রাস্তা পার হয়ে হাসপাতালে যাচ্ছিলেন। সড়কে যান চলাচলের কারনে সড়ক বিভাজনে উঠার পর ছাত্র আগে রাস্তার এপারে আসতে পারলেও জাহাঙ্গীর আলম রাস্তা পার হতে পারেননি। এসময় তিনি বিভাজকের ওপরে অবস্থান করেন। পরে হাসপাতালের ভিতরে গিয়ে ছাত্রটি তার শিক্ষক জাহাঙ্গীর আলমকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। তবে তার দেখা পাননি। 

সাধারণ ডায়েরির কপি

এদিকে এ ঘটনার একটি ভিডিও ফুটেজ এসেছে রেডিওটুডের কাছে। তাকে দেখা যায়, সড়ক বিভাজকের ওপর থাকা অবস্থায় দুজন লোক জাহাঙ্গীর আলমের সঙ্গে কথা বলেন। তার পরনে সাদা জোব্বা, মাথায় সাদা টুপি এবং চোখে চশমা। তার ডান পাশের লোকটি বুকের ওপরের অংশে সাদা স্ট্রাইপের টি-শার্ট পরিহিত, এবং বাম পাশের লোকটি কালো ধরণের পোশাক পরা। মুখে মাস্ক রয়েছে। তাদের দুজনের সঙ্গে জাহাঙ্গীর আলমকে দেখা যায় হেটে রাস্তার এপারে এসে হাসপাতালের গেটের সামনে থেকে উত্তর দিকে চলে যাচ্ছেন। সড়কে কয়েকটি গাড়ি চলে আসায় সিসিটিভি ফুটেজের পরের অংশটি আর দেখা যায়নি। তবে তার সঙ্গে থাকা আবু বকর সিদ্দিক নামের ওই ছাত্রকে হাসপাতালের অভ্যন্তরে তার শিক্ষককে খুঁজতে দেখা যায়।  

জাহাঙ্গীর আলম, নারায়নগঞ্জের আড়াইহাজারের একটি কওমী মাদরাসার প্রধান শিক্ষক। রাহে সুন্নাহ নামের একটি ইউটিউব চ্যানেলে তিনি কোরআন-সুন্নাহর আলোকে বিভিন্ন মাসয়ালা বিষয়ে আলোচনা করে থাকেন। এছাড়া বিভিন্ন মাহফিলেও তিনি বক্তা হিসেবে মোটামুটি পরিচিত।

জাহাঙ্গীর আলম নিখোঁজের পর উত্তরা পশ্চিম থানায় করা সাধারণ ডায়েরির আলোকে ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে এসআই কাঞ্চন রায়হানকে। রেডিও টুডেকে তিনি বলেন, সাধারণ ডায়েরি হওয়ার পরই আমরা ঘটনাটি তদন্ত করছি। কিন্তু বলার মতো উল্লেখ যোগ্য কোনো তথ্য এখনো হাতে আসেনি। জাহাঙ্গীর আলমকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। 

এ বিষয়ে নিখোঁজ জাহাঙ্গীর আলমের ছোটো ভাই মো. জসিম উদ্দিন রেডিও টুডেকে জানান, ঘটনার পর থেকে তাদের পরিবার এক দুর্বিসহ সময় পার করছেন। অসুস্থ বাবাকে হাসপাতাল থেকে রিলিজ করে বাসায় নিয়ে আসা হয়েছে। ভাইয়ের চিন্তায় তিনি খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছেন। তার দুটি নাবালক বাচ্চা ও তাদের মা’র নির্ঘুম রাত কাটছে। আর্থিক অবস্থা ভালো না হওয়ায় নিজেদের কাজকর্ম বাদ দিয়ে ভালো করে ভাইয়ের খোঁজও করতে পারছিনা বলে জানান জসিম উদ্দিন।

রেডিওটুডে নিউজ/এমএস/জেএফ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের