বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

মার্বেল পাথরের বস্তায় ৭ কোটি ৩৫ লাখ  ভারতীয় জাল রুপি: চক্রের দুই সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৫:২১, ২৮ নভেম্বর ২০২১

আপডেট: ০৫:২৬, ২৮ নভেম্বর ২০২১

Google News
মার্বেল পাথরের বস্তায় ৭ কোটি ৩৫ লাখ  ভারতীয় জাল রুপি: চক্রের দুই সদস্য গ্রেফতার

ছবি: সংগৃহীত

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে ৭ কোটি ৩৫ লাখ ভারতীয় রুপিসহ আন্তর্জাতিক মূদ্রা জালিয়াত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আজ শনিবার (২৭ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখা থেকে এ সব তথ্য জানানো হয়েছে। পাকিস্তান থেকে আমাদানীকৃত মার্বেল পাথরের বস্তায় করে এ জাল রুপি উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, ফাতেমা আক্তার অপি ও শেখ মো. আবু তালেব। খিলক্ষত বনরুপা আবাসিক এলাকা থেকে প্রথমে জাল রুািপসহ ফাতেমাকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে, আবু তালেবকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় পাকিস্তানের লাহোরের আরও ২জন নাগরিক জড়িত।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতারকৃত ফাতেমা আক্তার অপি আন্তর্জাতিক সংঘবদ্ধ ভারতীয় জাল মূদ্রা পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন যাবত পাকিস্তান থেকে আন্তর্জাতিক চক্রের  মাধ্যমে ভারতীয় জাল মূদ্রা কৌশলে  সংগ্রহ করে দেশীয়  চক্রের অজ্ঞাত নামা ব্যক্তিদের মাধ্যমে বিপণসহ ভারতে পাচার করে আসছিল।
 
ভারতীয় জাল মূদ্রা পাচারের ঘটনায় পাকিস্তানী নাগরিক আসামি সুলতান ও শফিকের মাধ্যমে  আমাদানীকৃত মার্বেল পাথরের ৫শ'টি বস্তার মধ্যে গোলাপী সুতা দ্বারা চিহ্নিত ৯৫টি বস্তার মধ্যে  কৌশলে রক্ষিত ভারতীয় জাল মূদ্রাগুলো সংগ্রহ করে। এরপর গোপনে গত ২৩ নভেম্বর ফাতেমা আক্তার অপির বাসায় ঠিকানায় পৌছে দেয়। ফাতেমা আক্তার অপির  বিরুদ্বে জাল টাকা সংগ্রহ সংক্রান্ত মতিঝিল থানায় মামলা আছে।  খিলক্ষেত থানাও নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এ চক্র এর আগেও বিভিন্ন সময় পাকিস্তান থেকে ভারতীয় জাল রুপি আনছে কিনা তার খোজ খবর নেয়া হচ্ছে। তারা বাংলাদেশকে টানজিট হিসেবে ব্যবহার করছে কিনা তা উদঘাটনে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।


 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের