বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নতুন প্রেমের পর প্রথম পুজো? সম্পর্ক ধরে রাখতে কি করবেন?

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৫, ৩ অক্টোবর ২০২২

Google News
নতুন প্রেমের পর প্রথম পুজো? সম্পর্ক ধরে রাখতে কি করবেন?

ফাইল ছবি

কলেজপড়ুয়া ১৯ বছর বয়সী শ্রেয়া। এইতো মাত্র কয়েকমাস হলো প্রেমের সম্পর্কের। প্রেমের শুরু থেকেই পুজোর জন্য দিন গুনছিলেন। একান্তে কিছুটা বেশি সময় কাটানোর এটাই মোক্ষম সময়। তবে সম্পর্ক আরও উন্নত করতে কি করা যেতে পারে? চলুন শিখে নিই কিছু কৌশলঃ

পুজোর সময় এমনিতেই যানজট বেশি থাকে তুলনামূলকভাবে। তারপর হুটহাট বৃষ্টির প্রকোপ তো রয়েছেই। তাই আপনার নির্দেশিত জায়গায় সঙ্গীর আসতে বিলম্ব হলে বিরক্ত না হওয়ায় ভালো। বরং এমনটা হওয়া স্বাভাবিক, এধরনের  মনোভাব ব্যক্ত করুন। বিলম্বের কারণে যদি বকাবকি করেন বা রাগ করেন সেক্ষেত্রে সম্পর্কের উন্নতি নয় বরং অবনতির দিকে যাবে মনে রাখবেন।

পুজোর উৎসবে সঙ্গীর সাথে আলাপ চারিতার কোন পর্যায়ে হয়তো দুজনের মতের মিল এক নাও হতে পারে। সেক্ষেত্রে আপনি যে তার সাথে দ্বিমত পোষণ করছেন সেটা উৎসবের দিনে নাই বা বললেন। বরং চেপে গিয়ে স্বাভাবিক থাকুন। না হয় উৎসবের শেষে যা বলার বলবেন।

নতুন প্রেমের ক্ষেত্রে যুগল একসাথে সময় কাটানোর জন্য রেস্টুরেন্টের নিভৃত কোনাটিই পছন্দ করে থাকেন বেশির ভাগ ক্ষেত্রে। সেক্ষেত্রে খাবার অর্ডারের আগে সঙ্গীর পছন্দের খাবার কি তা জেনে নিন। ভালো হয় দুজনই যে খাবার পছন্দ করেন সেটি অর্ডার করলে। আর বিল দেবার সময় সঙ্গী না নিতে চেলেও আপনাকে দেওয়ার উদ্যোগ নিতে হবে। 

উৎসবের আমেজে সঙ্গীকে চমকে দিতে কিছু একটা উপহার হিসেবে দিতে পারেন। সেটা দামী হতে হবে এমন নয় বরং সেটা ফুল বা চকলেট যেকোন কিছুই হতে পারে। এক্ষেত্রে উপহার বড় কথা নয়। আপনি যে সঙ্গীকে গুরুত্ব দিয়ে তার খুশির কথা ভাবছেন, এই চিন্তাধারায় আপনার প্রতি কয়েকধাপ অনুভূতি বাড়িয়ে দেবে।

পুজোর উৎসবে চারদিকে হৈ চৈ। চারদিকে রবরব উৎসব। কিন্তু তারপরও ওসব দিকে  মনোযোগ না দিয়ে বরং সঙ্গীর দিকে মনোযোগী হন। তাতে সম্পর্কের ভিত মজবুত হবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের