বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

পায়ের পরিচর্যায় ফিস স্পা

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:০১, ১৭ জানুয়ারি ২০২৩

আপডেট: ০৬:০০, ১৮ জানুয়ারি ২০২৩

Google News
পায়ের পরিচর্যায় ফিস স্পা

সংগৃহিত ছবি

বহুকাল আগে থেকেই রূপচর্চার ক্ষেত্রে মাছের ব্যবহারের কথা জানা যায়। তবে মজার ব্যাপার হচ্ছে এটি অনেকেরই জানা। আবার অল্প সংখ্যক মানুষের কাছে এটি অজানা। তবে আধুনিক যুগে রূপচর্চার ক্ষেত্রে মাছের ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে রূপচর্চার ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে গারা রুফা নামের রংবেরঙের মাছ। রূপচর্চার ক্ষেত্রে মাছকে ব্যবহার করার এই পুরো প্রক্রিয়াটিকে আমরা বলে থাকি 'ফিশ পেডিকিউর' বা 'ফিশ স্পা'।

এই স্পাটি করা হয়  কাচের পাত্রে ছোট ছোট গারা রুফা মাছের মধ্যে পা চুবিয়ে। এতে করে সেখানকার ছোট মাছগুলো পায়ের আঙ্গুল, পায়ের পাতা ও গোড়ালির মরা চামড়া খেয়ে নতুন চামড়া গজাতে সাহায্য করে থাকে এবং পায়ের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে থাকে। সাধারণ পেডিকিউর থেকে এটি কিছুটা ভিন্ন। এই ক্ষেত্রে কোন প্রকার স্ক্রাবিং এর দরকার হয় না। রিল্যাক্সিং মুডে এই স্পা করা যায় বলে অনেকেই ফিশ স্পা পছন্দ করে থাকে।

তবে আমাদের দেশে এখনো তেমনভাবে জনপ্রিয় হয়ে উঠতে পারেনি। আরাম বিলাসীরা এই মেসেজ নেওয়ার জন্য দূর দূরান্তের দেশে ছুটে যান। যেমন : কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর সহ পশ্চিমা বড় বড় শহরে ছুটে যান।  এই স্পা করাতে খরচ করে মোটা অংকের অর্থ।

তবে বর্তমানে রাজধানীর ধানমন্ডির ম্যান হেয়ার ল্যাব এন্ড সেলুন এই নতুন ফিশ স্পা পদ্ধতিটি চালু করেছে। এই স্থানটিতে মাত্র ৩০০ টাকা থেকে শুরু করে এক হাজার টাকা পর্যন্ত এই স্পা করাতে পারবে। জয়নাল আবেদীন সেখানকার ব্যবস্থাপনা পরিচালক এই স্পা সম্পর্কে জানান যে, 'অনেকের কাছেই শুনি তারা শুধুমাত্র বিদেশে যাই এই স্পা করার জন্য। আর বাইরের দেশে এই স্পা বেশ ব্যয়বহুল। তখনই আমার মাথায় আসে যে এই ফিশ স্পা দেশে আনলে কেমন হয়,তাই আমি এটা নিয়ে এসেছি।খুব অল্প মূল্যে ফিশ স্পা করা হয় এখানে'।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের