শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ময়মনসিংহে বিদেশি বধূ মেম্বার নির্বাচিত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৬, ১৩ নভেম্বর ২০২১

আপডেট: ২০:২৪, ১৩ নভেম্বর ২০২১

Google News
ময়মনসিংহে বিদেশি বধূ মেম্বার নির্বাচিত

সংগৃহীত ছবি

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে নির্বাচিত হয়েছেন ফিলিপাইনের বংশোদ্ভূত জিন ক্যাটামিন পেট্রিয়াকা ওরফে জেসমিন আক্তার জুলহাস।

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনি মাইক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে জেসমিন পান চার হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বক প্রতীকের শিমু আক্তার পান এক হাজার ৮৩৭ ভোট।

বিজয়ী হওয়ার পর জেসমিন গ্রামের রাস্তায় বেরোলেই উৎসুক মানুষ তাকে দেখতে ভিড় করছেন। তার মুখে ইংরেজি কথা শুনে অনেকেই আনন্দ প্রকাশ করেন।

স্বামী জুলহাস মিয়া দোভাষী হিসেবে সাধারণ মানুষের কথা ইংরেজিতে অনুবাদ করে বুঝিয়ে দেন জেসমিন আক্তারকে।

ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের দবরদস্তা গ্রামের আব্দুস সামাদ মণ্ডলের ছেলে জুলহাস মিয়া।

তিনি জনান, ১৯৯৮ সালে সিঙ্গাপুরের একটি কোম্পানিতে চাকরি করার সময় সহকর্মী জিন ক্যাটামিন পেট্রিয়াকার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে চাকরি ছেড়ে দু'জন যার যার দেশে চলে গেলেও ফোনে তাদের যোগাযোগ ছিল।

২০১০ সালে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের আগে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করলে জিন ক্যাটামিন পেট্রিয়াকার নতুন নাম হয় জেসমিন আক্তার জুলহাস।

বাংলাদেশে আসার পর তিনি এ দেশের নাগরিকত্ব পান। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

জুলহাস জানান, জেসমিন মানুষকে নানাভাবে উপকার করার চেষ্টা করেন। তার ভেতর নেতৃত্বের গুণ রয়েছে। তাই এলাকাবাসীর অনুরোধে মেম্বার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন জেসমিন।

জেসমিন আক্তার বলেন, আমার স্বামী জুলহাসের জন্য নিজের দেশ ও বাবা-মাকে ছেড়ে বাংলাদেশ ছুটে আসি। নির্বাচন সুষ্ঠু হয়েছে। এ দেশের মানুষের সেবা করার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

রেডিওটুডে নিউজ/এসএস/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের