শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

পিকে হালদার এক একাউন্টেই ঘুষ নিয়েছেন ২২৭ কোটি টাকা: দুদক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:১৬, ১৬ মে ২০২২

Google News
পিকে হালদার এক একাউন্টেই ঘুষ নিয়েছেন ২২৭ কোটি টাকা: দুদক

কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে অভিযুক্ত প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) একটি একাউন্টেই ২২৭ কোটি টাকা ঘুষ নিয়েছেন বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সহযোগীদের ঋণ দিয়ে ঘুষ হিসেবে এ টাকা তার ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখার একটি একাউন্টে এসেছে। দুদকের উপপরিচালক গুলশান আনোয়ারের তদন্তে এমন তথ্য এসেছে। সোমবার সকালে এমন তথ্য জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তদন্ত সংশ্লিষ্টরা মনে করছেন, তদন্তে আরও দুর্নীতির তথ্য বেরিয়ে আসবে। এরই মধ্যে ইন্টারন্যাশনাল লিজিংসহ চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা ঋণের নামে লোপাটের তথ্য পেয়েছে দুদক। পিকে হালদার এবং তার সহযোগীরা এসব দুর্নীতিতে জড়িত ছিলেন। ঋণ জালিয়াতির ঘটনায় দুদক এ পর্যন্ত ৩৬টি মামলা করেছে। আরও একডজন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পি কে হালদার এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। এই দুই প্রতিষ্ঠান ছাড়াও আরও কয়েকটি প্রতিষ্ঠান থেকে হাজার হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত শুরু করার পর তিনি কানাডায় পালিয়ে যান বলে ধারণা করা হয়েছিল। ২০১৯ সালের ২৩শে অক্টোবর বেনাপোল বন্দর দিয়ে পালিয়ে যান পিকে হালদার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের