শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

করোনায় দেশে আরো ২১২ জনের প্রাণহানি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:২২, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১৪:৩১, ৩১ জুলাই ২০২১

Google News
করোনায় দেশে আরো ২১২ জনের প্রাণহানি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ২১২ জনের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে ১১৯ জন পুরুষ এবং ৯৩ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল  ২০ হাজার ৪৬৭ জনে।

পাশাপাশি একইসময়ে শনাক্ত হয়েছেন আরো ১৩ হাজার ৮৬২ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লাখ ৪০ হাজার ১১৫ জনে।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়- গত একদিনে ৪৫ হাজার ৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০.৭৭ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৭৭ লাখ ৮ হাজার ৯১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.০৮ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭৫ জনসহ মোট ১০ লাখ ৬৪ হাজার ১৯৫ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৬৫ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৫৩ জন, খুলনার ৩৬ জন,  রাজশাহীর ১৩ জন, রংপুরের ৯ জন, ময়মনসিংহের ৮ জন,  বরিশালের ১১ জন এবং সিলেট বিভাগের ১৭ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ২১২ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৯ জন, ৮১ থেকে ৯০ বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বয়সী ৩২ জন, ৬১ থেকে ৭০ বয়সী ৬৯ জন, ৫১ থেকে ৬০ বয়সী ৪৮ জন, ৪১ থেকে ৫০ বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বয়সী ১৫ জন, ২১ থেকে ৩০ বয়সী ৫ জন এবং ১১ থেকে ২০ বয়সী ১ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে গত মঙ্গলবার (২৭ জুলাই) দেশে একদিনে সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু এবং বুধবার (২৮ জুলাই) সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল।

 

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের