শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

সীমিত পরিসরে সারাদেশে বাস-লঞ্চ চলাচল শুরু

প্রকাশিত: ০৩:০৬, ১ আগস্ট ২০২১

Google News
সীমিত পরিসরে সারাদেশে বাস-লঞ্চ চলাচল শুরু

গার্মেন্টসহ অন্যান্য রপ্তানিমুখী কলকারখানা খুলে দেয়ায় শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে লঞ্চ ও বাস চালু করা হয়েছে। তবে শুধুমাত্র আগামীকাল (রোববার) দুপুর ১২টা পর্যন্ত চলবে এসব গণপরিবহন।  

পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, শ্রমিকদের স্বার্থে সরকার গণপরিবহন চলাচল শিথিল করেছে।

অন্যদিকে সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জানিয়েছে, রোববার দুপুর ১২টা পর্যন্ত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলায় এবং শিমুলিয়া-বাংলাবাজার, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করবে।

তবে এর আগে এক বিবৃতিতে বিজিএমইএ'র সভাপতি ফারুক হাসান কারখানা মালিকদের উদ্দেশে বলেন, বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত কোনো শ্রমিক-কর্মচারী কাজে যোগদান করতে না পারলে তার বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেওয়া যাবে না। কারখানার আশপাশে অবস্থানরত শ্রমিকদের নিয়ে উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য সদস্যদের আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য ঈদের পর ২৩ জুলাই থেকে শুরু হওয়া চলমান লকডাউনে বন্ধ রয়েছে দেশের সকল শিল্পকারখানা। তবে ২৯ তারিখ মন্ত্রিপরিষদ সচিবের সাথে পোশাক মালিকদের বৈঠকে বিজিএমইএ'র পক্ষ থেকে সকল কারখানা খুলে দেয়ার দাবি জানানো হয়। পরে গতকাল শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, ১ আগস্ট (রোববার) থেকে গার্মেন্টসহ রফতানিমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের