শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের চেষ্টা, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৬, ২৭ জুন ২০২২

আপডেট: ২০:১০, ২৭ জুন ২০২২

Google News
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের চেষ্টা, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ

সেতু বিভাগের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এদিকে, নিষেধাজ্ঞা সত্ত্বেও সেতুর টোলপ্লাজায় জমায়েত হচ্ছে শত শত মোটরসাইকেল। তবে, সেতুর দায়িত্বরত কর্মী ও প্রশাসন তাদের টোলপ্লাজা থেকে সরিয়ে দিচ্ছেন।

সোমবার সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এমন দৃশ্য দেখা যায়। 

সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে টোল প্লাজার সামনে মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে সেতু কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বলে জানা গেছে।

টোল প্লাজা সংশ্লিষ্টরা জানান, সোমবার সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করায় তারা কোনো মোটরসাইকেল যেতে দেননি। তবে একের পর এক মোটরসাইকেল আসছে এবং চালকরা তর্ক-বিতর্ক করছেন সংশ্লিষ্ট সবার সঙ্গে কেন তাদের যেতে দেওয়া হবে না।

এদিকে মোটরসাইকেল নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকাল থেকে ব্যস্ত সময় পার করছেন। তারা একের পর এক মোটরসাইকেল ফিরিয়ে দিচ্ছেন। অনেকে তা মেনে চলে যাচ্ছেন, অনেকে আবার বাকবিতণ্ডা করছেন। এর ফলে সেতুর মাওয়া পয়েন্টে টোল প্লাজার সামনে যানজটের সৃষ্টি হয়েছে।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার (২৬ জুন) থেকে গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর অনেকে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। কেউ কেউ নির্দেশনা অমান্য করে গাড়ি থেকে নেমে সেতুতে ছবি তোলেন। যানবাহনের বড় অংশ ছিল মোটরসাইকেল। 

সেতুর মাওয়া প্রান্তে গতকাল সন্ধ্যায় একটি মোটরসাইকেল দুর্ঘটনা হয়। দুর্ঘটনায় আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাতেই সরকারের এক তথ্য বিবরণীতে জানানো হয়, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সেতু বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের