শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

খুলনা বিভাগে করোনাভাইরাসে আরও ৩৪ মৃত্যু

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৮, ৫ আগস্ট ২০২১

আপডেট: ২৩:৩৯, ৫ আগস্ট ২০২১

Google News
খুলনা বিভাগে করোনাভাইরাসে আরও ৩৪ মৃত্যু

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ৩৪ জন মারা গেছেন। এছড়া নতুন করে ৮১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৫৮ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় বিভাগে করোনা শনাক্তের হার এখন ২৫ শতাংশ।

বৃহস্পতিবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানিয়ে বলেন, এরআগে বুধবার বিভাগে করোনায় সংক্রমিত ৩৫ জনের মৃত্যু হয়েছিল। ৭৪৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। আগের দিনের চেয়ে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কম হয়েছে। এ সময় মৃত্যুর সংখ্যা কমেছে। তবে শনাক্তের হার ও শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে।

করোনায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে কুষ্টিয়ায় ৯ জন, যশোরে ৬ জন, খুলনায় ও মেহেরপুরে ৪ জন করে, মাগুরা ও ঝিনাইদহে ৩ জন করে, বাগেরহাট ও নড়াইলে ২ জন করে এবং চুয়াডাঙ্গায় ১ জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে আরটিপিসিআর, জিন এক্সপার্ট মেশিন এবং র‌্যাপিড অ্যান্টিজেন এই তিন প্রক্রিয়ায় মোট ৩ হাজার ২৬৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। শনাক্তের হার ২৫ শতাংশ। আগের ২৪ ঘণ্টা এর চেয়ে ১১১টি বেশি নমুনা পরীক্ষা হয়েছিল। শনাক্তের হার ছিল ২২ দশমিক শূন্য ৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৯৭ হাজার ৬৯৩ জনের। সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৪ হাজার ৫১৪ জনের করোনা শনাক্ত হয়েছেন।

এছাড়া যশোরে ১৯ হাজার ৪৩২ জনের, কুষ্টিয়ায় ১৫ হাজার ৫০২ জনের, বাগেরহাটে ৬ হাজার ২৯৬, চুয়াডাঙ্গায় ৬ হাজার ২০৮, ঝিনাইদহে ৮ হাজার ৪৬, সাতক্ষীরায় ৫ হাজার ৯১৮, নড়াইলে ৪ হাজার ৩২৯, মেহেরপুরে ৪ হাজার ৭৩ জন এবং মাগুরায় ৩ হাজার ৩৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের