শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ফ্রান্সে ভ্রমণকারীদের যুক্তরাজ্যে প্রবেশে কোয়ারেন্টিন লাগবে না

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ১৮:০৭, ৯ আগস্ট ২০২১

আপডেট: ২১:৪৪, ৯ আগস্ট ২০২১

Google News
ফ্রান্সে ভ্রমণকারীদের যুক্তরাজ্যে প্রবেশে কোয়ারেন্টিন লাগবে না

ফ্রান্সে ভ্রমণকারীদের যুক্তরাজ্যে প্রবেশের পর এখন থেকে কোয়ারেন্টিন করতে হবে না। যুক্তরাজ্যের ভ্রমণ নীতিতে এমন পরিবর্তন নিয়ে এসেছে বরিস জনসনের সরকার। আজ সোমবার থেকে কার্যকর হওয়া পরিবর্তিত এই ভ্রমণ নীতিতে বলা হয়েছে, যারা করোনা ভাইরাসের টিকার দুটি ডোজ সম্পন্ন করেছেন তারা ফ্রান্সে ভ্রমণ শেষে যুক্তরাজ্যে প্রবেশ করলে কোয়ারেন্টিন লাগবে না। 

ফ্রান্স থেকে যুক্তরাজ্যে প্রবেশকারীদের জন্য গত বৃহস্পতিবার ভ্রমণ নীতিতে এমন পরিবর্তনের ঘোষণা দেয় যুক্তরাজ্য সরকার। যা আজ থেকে কার্যকর হলো। 

এদিকে, কোয়ারেন্টিনের ঝক্কি কমে যাওয়ায় টিকেট বিক্রি বেড়েছে ফ্রান্স ও যুক্তরাজ্যের মধ্যে চলাচলকারী প্রমোদতরীগুলোর। তেমনই একটি প্রমোদতরী কোম্পানি ব্রিটানি ফেরিস কর্তৃপক্ষ বলছে, কোয়ারেন্টিনমুক্ত ভ্রমণের ঘোষণা আসার পর থেকে তাদের টিকেট বুকিং ব্যাপকভাবে বেড়েছে। 

যুক্তরাজ্য এমন এক সময়ে ভ্রমণ নীতিতে পরিবর্তন আনলো যখন দেশটিতে আবারও করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। বিবিসি বলছে, রোববার যুক্তরাজ্যে আরো ২৭ হাজার ৪২৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর এই সময়ে মারা গেছেন ৩৯ জন। 
গত মাসের মাঝামাঝি সময় থেকে যুক্তরাজ্যে করোনা সংক্রমণের হার কমতে শুরু করেছে। যদিও গেল এক সপ্তাহ ধরে এই হার ফের কিছুটা বেড়েছে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের