শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

নেইমার নেই, জয়ও নেই

কোপা আমেরাকা ২০২১

প্রকাশিত: ১৯:৫৯, ২৮ জুন ২০২১

আপডেট: ০০:০৮, ২৯ জুন ২০২১

Google News
নেইমার নেই, জয়ও নেই

ছবি: সংগৃহীত

নেইমার ছিল না, ছিল না মূল একাদশের অনেক গুরুত্বপূর্ন খেলোয়াড়। আর তাতেই বুঝি এতোদিন পর ছেদ পড়ল দীর্ঘদিন ধরে রাখা তিতের শীষ্যদের জয়ের ধারাবাহকতায়। 

গ্রুপ সেরা হিসেবে ব্রাজিলের কোয়াটার ফাইনাল নিশ্চিত আরও আগেই। তাই অনেকটাই নিশ্চিন্ত হয়েই মাঠে নেমেছিল সেলেসাওরা। নেক্সট রাউন্ডে যাওয়া নিয়ে টানাপোড়ানে থাকা ইকুয়েডরকে হয়ত গুনার সময়ই হয়নি। আর সেই সুযোগকে কাজে লাগয়েই ১-১ সমতায় ম্যাচ ড্র করে মূল্যবান ১ পয়েন্ট ছিনিয়ে নিয়ে কোয়ার্টার ফাইনালে জায়াগা করে নিল ইকুয়েডর।

ম্যাচে প্রথম গোলটি ব্রাজিলই পায়। ম্যাচের ৩৭ মিনিটে এদের মিলিতাও হেড করে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে নেন। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোলই পায়নি কোনো দল। পরে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৩ মিনিটে আনহেল মেনার গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান।

নেইমারকে ছাড়া নামা ব্রাজিলের পায়ে ছিল বলের দখল। তবে প্রতিপক্ষ রক্ষণ পর্যন্ত যেতেই যেন ঘাম ছুটে যাচ্ছিল বর্তমান চ্যাম্পিয়নদের। 

এই পরাজয়ে তিতের ওপরে রাগ করে লাভ নেই। নেইমারকে মাঠে না নামিয়ে দূরদর্শী কোচের পরিচয় দিয়েছেন তিনি। কারন, নিষেধাজ্ঞা থেকে এক হলুদ কার্ড দূরে আছেন ব্রাজিলের এই প্রাণভোমরা।

এই জয়ে 'বি' গ্রুপ থেকে ৪ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবেই কোয়ার্টার ফাইনালে উঠলো ব্রাজিল। কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ হবে উরুগুয়ে বা চিলি। অন্যদিকে কোয়ার্টারে ইকুয়েডরের সম্ভাব্য প্রতিপক্ষ আর্জেন্টিনা।
 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের