শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

মার্কিন নিষেধাজ্ঞা র‍্যাবের কর্মকাণ্ডে কোন প্রভাব পরেনি: বিদায়ী ডিজি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৮:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০২২

Google News
মার্কিন নিষেধাজ্ঞা র‍্যাবের কর্মকাণ্ডে কোন প্রভাব পরেনি: বিদায়ী ডিজি

মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‍্যাবের কর্মকাণ্ডে কোনো প্রভাব ফেলেনি। র‍্যাব সবসময় আইন মেনে কাজ করে। এ কথা বলেছেন সংস্থার বিদায়ী মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, যেখানে যে টুকু শক্তি প্রয়োগ করা প্রয়োজন, সেখানে সেটুকু শক্তি প্রয়োগ করে র‍্যাব। অপরাধী আক্রমণ করলে নিজেদের আত্মরক্ষার্থে আইন অনুযায়ী ব্যবস্থা নেন তারা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

আবদুল্লাহ আল-মামুন বলেন,বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা এদেশের পুলিশ, এদেশেরই নাগরিক। আমাদের দেশের মানুষের বিরুদ্ধে কেন আমরা দাঁড়াব। যখন আমরা আক্রান্ত হই, মাদক, অস্ত্র উদ্ধার, মানবপাচারকারী যখন আমাদের ওপর আক্রমণ করে তখন আমরা প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নিয়ে থাকি। আইনে যে ক্ষমতা র‌্যাবকে দিয়েছে তা আমরা ক্রস করি না।’

র‌্যাবের ডিজি বলেন, তার সময়ে ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। সারাদেশ থেকে আমরা ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার ও ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করা হয়েছে।

র‍্যাব ডিজি হিসেবে দীর্ঘ দুই বছরের বেশি সময় দায়িত্ব পালন শেষে আইজিপি হিসেবে পদোন্নতি পেয়ে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

প্রসঙ্গত, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেনকে র‍্যাব মহাপরিচালক হিসেবে দায়িত্ব দিয়ে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে। এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। বর্তমানে তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের