বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ভালোভাবে বাগে এসেছেঃ পরিকল্পনামন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২২:৫৫, ৩ অক্টোবর ২০২২

Google News
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ভালোভাবে বাগে এসেছেঃ পরিকল্পনামন্ত্রী

বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি হলেও সরকারের নানা উদ্যোগের কারণে দ্রব্যমূল্যের বাজার ভালোভাবে বাগে এসেছে। আজ সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (বিআইডিএস) আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। জনশুমারি পরবর্তী যাচাই (পিইসি) জরিপ কার্যক্রমে নিয়োজিত তথ্যসংগ্রহকারী, সুপারভাইজার ও সুপারভাইজিং কর্মকর্তাদের প্রশিক্ষণ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অবশ্য মূল্যস্ফীতির পরিমাণ ঠিক কত কমেছে তা উল্লেখ করা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে এলেই আনুষ্ঠানিকভাবে তা বলা হবে বলে জানান মন্ত্রী।

এম এ মান্নান বলেন, ‘সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমবে। তবে কতটা কমেছে জানতে পারবেন দুই একদিনের মধে। আপনারা বারবার প্রশ্ন করেন মূল্যস্ফীতি নিয়ে। তবে এখন বলতে পারি গতমাসে এটা (আগস্ট) বেড়েছিল তবে চলতি মাসে কমে গেছে। একটি সুখবরও আছে। মূল্যস্ফীতির পাগলাঘোড়ার লাগাম টানা সম্ভব হয়েছে।’

মূল্যস্ফীতি ‘ভালোভাবে' কমার কারণ হিসেবে তিনি সরকারের কৌশলগত ব্যবস্থা বা উদ্যোগকে কৃতিত্ব দেন পরিকল্পনামন্ত্রী। একইসঙ্গে আগামী মাসে মূল্যস্ফীতি আরও কমবে বলে জানান তিনি।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের