শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

মানবিক-সৃজনশীল হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলা হবে: শিক্ষামন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০৪:২৭, ৪ অক্টোবর ২০২২

Google News
মানবিক-সৃজনশীল হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলা হবে: শিক্ষামন্ত্রী

বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত ধ্যান বা মেডিটেশন চর্চার মধ্যদিয়ে শিক্ষার্থীদের দৈহিক, মানসিক ও আত্মিকভাবে সুস্থ ও সবল করে তুলে দক্ষ, যোগ্য, মানবিক ও সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তোলা হবে বলে। দেশের প্রায় পাঁচ কোটি শিক্ষার্থীর ধ্যান চর্চায় অংশগ্রহণের মধ্যদিয়ে সমাজের সর্বস্তরে সৎ, সাহসী, আশাবাদী, সহমর্মী ও ইতিবাচক মানুষ হয়ে ওঠার চর্চা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

আজ সোমবার (৩ অক্টোবর) রাজধানীর আইডিইবি ভবনে শিক্ষাপ্রতিষ্ঠানের পোস্ট-কোভিড টোটাল ফিটনেস চালুকরণ শীর্ষক প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রথিত যশা মনোরোগ বিশেষজ্ঞ ও সাহিত্যিক অধ্যাপক ডা. আনোয়ারা সৈয়দ হকের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ফরহাদুল ইসলাম, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. ওমর ফারুক প্রমুখ।

ডা. দীপু মণি বলেন, আমরা চাই আমাদের শিক্ষার্থীরা মানবিক মূল্যবোধগুলো চর্চা করে আলোকিত মানুষ হোক। ধর্মচর্চা ও আত্মিক উন্নয়নে, শারীরিক-মানসিক স্বাস্থ্যের জন্য, সব হতাশা-নেতিবাচকতা দূর করার জন্য, সব আসক্তি থেকে মুক্ত থাকার জন্য, ইতিবাচক দৃষ্টিভঙ্গি গড়ে তোলার জন্য, লক্ষ্য স্থির করে জীবনকে এগিয়ে নেওয়ার জন্য, শুদ্ধাচার চর্চার জন্য অর্থাৎ যা কিছু আমাদের সঠিক পথে এগিয়ে দেবে, জীবনের লক্ষ্য অর্জনে সহায়তা করবে এবং একটা উন্নত, সুখী-সমৃদ্ধ জীবন দিতে পারবে, তার সবকিছু অর্জনের পথে ধ্যান একটি বড় ভূমিকা পালন করতে পারে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের