বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

জিয়ার মাজারে বিএনপির শ্রদ্ধা নিবেদন

পুলিশ বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর গুলি চালিয়েছে: ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:০৭, ১৭ আগস্ট ২০২১

আপডেট: ২০:৪৭, ১৭ আগস্ট ২০২১

Google News
পুলিশ বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর গুলি চালিয়েছে: ফখরুল

পুলিশ বিনা উস্কানিতে সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচীতে বিএনপির নেতা-কর্মীদের ওপর ‘পরিকল্পিতভাবে’ গুলি চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে দলটির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা পুলিশ বাহিনী দিয়ে সব গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে চায়। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে পরাজিত করা সম্ভব হবে এবং আমাদের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সেই আন্দোলনে নেতৃত্ব দেবে।

কোনো উস্কানি দেওয়া হয়েছিল কি-না, এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে আমরা মাজার জিয়ারত করতে এসেছিলাম। কোনো উস্কানির তো প্রশ্নই নেই। অনেক নেতা-কর্মী আহত হয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য যে, মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিতে গেলে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

এতে বেশ কয়েকজন নেতা-কর্মী ও পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক এজিএম শামসুল হক সহ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষে আহত জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আমিনুল হক বলেন, জিয়ার মাজারে ফুল দিতে এসেছিলাম আমরা।

পুলিশের কাছে অনুমতি নেওয়া ছিল; কিন্তু জিয়ার মাজারে ঢুকতে সব পথ বন্ধ করে দেয় পুলিশ। একপর্যায়ে পুলিশ আমাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও গুলি করে। এতে আমাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন। এই সংঘর্ষে একজন পুলিশ সদস্যকেও আহত হতে দেখা গেছে। তাকে সহকর্মীরা হাসপাতালে নিয়ে গেছেন।

এই ঘটনায় শেরে বাংলা, কৃষি বিশ্ববিদ্যালয় ও খামার বাড়ি এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। সড়কে যান চলাচল ব্যাঘাত ঘটে। অফিসগামী যাত্রী ও পথচারীরা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের