শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

পেট্রোল নিয়ে এসে বহিরাগতরা হামলায় অংশ নেয়: স্পিকার

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৮, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ০০:২৪, ২০ অক্টোবর ২০২১

Google News
পেট্রোল নিয়ে এসে বহিরাগতরা হামলায় অংশ নেয়: স্পিকার

স্পিকার শিরিন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার সময়ে বহিরাগতরাও অংশ নিয়েছিলে বলে জানিয়েছে ওই আসনের সংসদ সদস্য ও সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী।

স্পিকার বলেন, "আমি এসে এখানে ক্ষতিগ্রস্থ মানুষদের সাথে কথা বলেছি। তারা জানিয়েছে হামলার সময়ে বাইরে থেকে অনেক বহিরাগত ছিল। তাদের মধ্যে স্থানীয়রা অনেককে চিনতে পেরেছে বলে প্রশাসনকে জানিয়েছে। বহিরাগতদের অনেকের কাছে পেট্রোলের জার ছিল। এটা একটি পরিকল্পিত ঘটনা। তা না হলে এধরণের একটা ঘটনা ঘটার কথা নয়।"

মঙ্গলবার দুপুরে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা গ্রামের উত্তরপাড়া পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এরআগে দুপুওে তিনি ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তিনি।

স্পিকার শিরিন শারমিন বলেন, এবার পূজাতেও পীরগঞ্জে ৯৮টি মণ্ডপে শান্তিপূর্ণ ভাবে উৎসবমুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপন হয়েছে। সেখানে সরকারি সহায়তার পাশাপাশি আমরা ব্যক্তিগত, উপেজলা প্রশাসন ও দলের সহায়তা ছিল। ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় পূজার সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু পূজা শেষে হঠাৎ এ ধরণের নাশকতামূলক ঘটনার কিভাবে ঘটলো, এটার গোড়ায় আমাদের যেতে হবে।

সুষ্ঠু তদন্ত হলে প্রকৃত অপরাধীদের গোড়া বের করা সম্ভব হবে জানিয়েছে তিনি আরও বলেন, রামনাথপুরের মাঝিপাড়ায় উত্তেজনা ছড়ানোর খবর আমরা পাওয়ার আগে স্থানীয় পুলিশ প্রশাসন পেয়েছিলেন। 

এ সময় রংপুরের বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামীলীগের সাধারণ তুষারকান্তি মন্ডল জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

গত রোববার রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা হয়েছে। ফেসবুকে পোস্ট দেয়া যুবক পরিতোষ সরকারকে সহ হামলার ঘটনায় জড়িত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের