বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিএফইউজের নতুন সভাপতি ওমর ফারুক মহাসচিব দীপ আজাদ 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২১, ২৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:২৬, ২৪ অক্টোবর ২০২১

Google News
বিএফইউজের নতুন সভাপতি ওমর ফারুক মহাসচিব দীপ আজাদ 

বিএফইউজের নতুন সভাপতি ওমর ফারুক মহাসচিব দীপ আজাদ 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক; মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ। শনিবার রাতে জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি ফল ঘোষণা করে। 

বিএফইউজের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক ও চারটি নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন প্রার্থী।

সভাপতি পদে ওমর ফারুকের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আবু জাফর সূর্য। সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন এক হাজার ২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৭৫৩ ভোট। আর আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৪৮৯ ভোট। 

মহাসচিব পদে নির্বাচিত দীপ আজাদ পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লায়েকুজ্জামান পেয়েছেন ৪৯৩ ভোট আর আবদুল মজিদ পেয়েছেন ৩৩০ ভোট।

কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন খায়রুজ্জামান কামাল। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

ঢাকায় সহসভাপতি পদে মধুসুদন মণ্ডল, যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশিদ, দফতর সম্পাদক পদে সেবিকা রানী বিজয়ী হয়েছেন। চারজন কার্যনির্বাহী সদস্য হলেন, উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আক্তার সীমা ও শেখ নাজমুল হক সৈকত। 

ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনের জন্য গঠিত ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।

বিএফইউজে নির্বাচন প্যানেলভিত্তিক হলেও এবার প্যানেল ছাড়াই প্রতিদ্বন্দ্বিতা করেন প্রার্থীরা। নির্বাচনে সভাপতি ও মহাসচিব পদে তিনজন করে এবং অন্যান্য ১০ অঙ্গ ইউনিয়ন মিলিয়ে বিভিন্ন পদে মোট ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তিন হাজার ৯৮০ ভোটারের মধ্যে এবার দুই হাজার ৫১৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন।
 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের