শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

সাংবাদিকদের ‘ফার্স্টএইড’ প্রশিক্ষণ দিলো রেড ক্রিসেন্ট সোসাইটি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০২:১৭, ৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ০২:১৯, ৫ ডিসেম্বর ২০২১

Google News
সাংবাদিকদের ‘ফার্স্টএইড’ প্রশিক্ষণ দিলো রেড ক্রিসেন্ট সোসাইটি

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির দুই দিনব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণকারী বিএসআরএফ সদস্যবৃন্দ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিকেশন বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি)-এর সহযোগিতায় সাংবাদিকদের জন্য দুই দিনব্যাপী ‘প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ শেষ হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) বেলা আড়াইটায় রাজধানীর মগবাজারস্থ সোসাইটির জাতীয় সদর দপ্তরে এ প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে। 

প্রশিক্ষণে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামভুক্ত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত ২২ জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকদের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে ধারণা দেওয়া হয়, যা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বাস্থ্য ঝুঁকি কমাতে সহায়ক ভূমিকা পালন করবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য সিনিয়র সাংবাদিক এম. মঞ্জুরুল ইসলাম, সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ উদ্দিন, উপ-মহাসচিব রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার এবং প্রশিক্ষণ বিভাগের পরিচালক একরাম এলাহি চৌধুরী।

দুদিনের এই প্রশিক্ষণ পরিচালনা করেন সোসাইটির ট্রেনিং বিভাগের ডেপুটি ডিরেক্টর তরুণ কান্তি সাহা ও সোসাইটির ডিআরএম বিভাগের ডেপুটি ডিরেক্টর ও প্রোগ্রাম ম্যানেজার সাবিনা ইয়াসমিন।

প্রধান অতিথির বক্তব্যে এম. মঞ্জুরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং প্রয়োজনীয় সবধরণের মানবিক সহায়তা দিচ্ছে। পাশাপাশি এ ধরেনর ফার্স্ট এইড প্রশিক্ষণ কর্মক্ষেত্রে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় ঝুঁকি কমাতে সাহায্য করবে’।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম এর সভাপতি তপন বিশ্বাস বলেন, ‘আমরা সবসময় নানা ধরনের ঝুঁকির মধ্যে কাজ করি। এ ক্ষেত্রে ‘ফার্স্ট এইড’ সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন’। তিনি, কোভিড-১৯ পরিস্থিতিতে সাংবাদিকদের জন্য এধরনের প্রশিক্ষণের আয়োজনে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের পক্ষ থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানান।
 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের